ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২

উজির মিয়ার মৃত্যু: এসআই দেবাশীষসহ দুজনের বিরুদ্ধে মামলা

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২০, ২৮ ফেব্রুয়ারি ২০২২

সুনামগঞ্জের শান্তিগঞ্জে পুলিশি নির্যাতনে উজির মিয়ার মৃত্যুর অভিযোগে এসআই দেবাশীষ ও এসআই আলাউদ্দীনের বিরুদ্ধে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলা আমলে নিয়ে পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক ওয়াহিদুজ্জামান শিকদার।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজের আদালতে নিহত উজির মিয়ার ভাই ডালিম মিয়া বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর খায়রুল কবির রুমেন।

গত ৯ ফেব্রুয়ারি রাতে একটি গরু চুরির মামলার সন্দেহজনক আসামি হিসেবে নিজ বাড়ি থেকে উজির মিয়াকে গ্রেপ্তার করে শান্তিগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আদালত থেকে জামিন পেয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসেন। ২১ ফেব্রুয়ারি উজির মিয়ার অসুস্থতা আরও বাড়লে তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পরে ২১ ফেব্রুয়ারি বিকালে নিহতের স্বজনরা পুলিশের নির্যাতনে উজির মিয়ার মৃত্যুর অভিযোগ করে পাগলা বাজারে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে। পরে প্রশাসনের সু-বিচারের আশ্বাসে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করেন।

বর্তমানে জেলা প্রশাসক কর্তৃক ৩ সদস্য বিশিষ্ট পৃথক ২টি এবং অতিরিক্ত ডিআইজির একটি তদন্ত কমিটির মাধ্যমে উজির মিয়ার নিহতের ঘটনার তদন্ত চলছে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি