ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সিজারে নবজাতকের হাত ভেঙে ফেলার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫০, ১৪ মার্চ ২০২২

ব্রাহ্মণবাড়িয়ায় সিজার অপারেশনের সময় এক নবজাতকের হাত ভেঙে ফেলার অভিযোগ উঠেছে চিকিৎসকের বিরুদ্ধে। গত ৭ মার্চ রাতে শহরের কুমারশীল মোড়ের গ্রীণ ভিউ হাসপাতালে এ ঘটনা ঘটে। রোববার বিকেলে জেলা সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবার। 

অভিযোগ ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, গত ৭ মার্চ বিকেলে প্রসব বেদনা উঠলে দুবাই প্রবাসীর স্ত্রী সাবিনা ইয়াছমিনকে শহরের গ্রীণ ভিউ হাসপাতালে ভর্তি করান স্বজনরা। রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালের গাইনী চিকিৎসক তাসনুভা সাঈদ সিজার অপারেশন করলে ফুটফুটে একটি ছেলে সন্তান জন্ম দেন সাবিনা। সেবিকারা নবজাতককে তার মায়ের কাছে দিতে গেলে তিনি কান্নারত শিশুটির বাঁ হাত ফোলা দেখতে পান। তখন তারা শিশুটির জন্মগত সমস্যা রয়েছে বলে জানান। 

এ অবস্থায় শিশুটিকে হাসপাতালের চেয়ারম্যান ডা. আবু হামেদ বাবু দেখাতে বলেন। পরদিনও শিশুটির কান্না না থামলে ডা. আবু হামেদ বাবু এক্স-রে করে শিশুটির হাত ভাঙা বলে নিশ্চিত হন। 

শিশুটির নানী পারভীন বেগম বলেন, নিয়মিত যে চিকিৎসকের তত্ত্বাবধানে ছিলাম তিনি আমাদের নবজাতকের সবকিছু নরমাল ছিল বলেই জানান। কিন্তু সিজারের পর তারা শিশুটিকে আমাদের কাছে হাত ভাঙা অবস্থায় নিয়ে আসেন। 

শিশুটির বাবা অভিযোগকারী মোস্তাকুল ইসলাম বলেন, মায়ের পেটে থাকা অবস্থায় শিশুটির হাত পেছনে থাকায় সেটি ভেঙে গেছে বলে জানিয়েছেন ওই হাসপাতলের চিকিৎসক-নার্সরা। 

এ বিষয়ে জানতে চাইলে মোবাইলে অভিযুক্ত গাইনী চিকিৎসক তাসনুভা সাঈদ বলেন, শিশুটির হাত ভেঙে যায়নি। মায়ের পেটে তার হাত পেছনের দিকে ছিল। জন্ম হওয়ার পর তার হাত ঝুলছিল। 

ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাহমুদুল হাসান বলেন, আমরা শিশুটির পরিবারের লিখিত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি