ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জাহাজ থেকে গম পাচারের ঘটনায় মামলা

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:০৪, ১৭ মার্চ ২০২২

মোংলা বন্দরে লাইটার জাহাজ থেকে গম পাচার হওয়ার ঘটনায় পাঁচ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। বুধবার (১৬ মার্চ) রাত ১২ টায় মোংলা থানার উপ পুলিশ পরিদর্শক (এস আই) দেবজিৎ কুমার সানা বাদী হয়ে এ মামলা করেন। 

মামলা নম্বর -১১। গম পাচারের এ মামলায় আসামি করা হয়েছে আসাদুল মন্ডল (৩৫), মনিরুল ইসলাম (৪৫), মোঃ ওবায়দুল (৩৫), আব্দুল খালেক শিকদার (৪২) ও মোঃ সবুজ (২৮)। এছাড়া আরও ৪/৫ জনকে অজ্ঞাত আসামি দেওয়া হয়েছে। 

মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম এ তথ্য জানিয়ে বলেন, আসামীদের মধ্যে আসাদুল মন্ডলকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি। 

এর আগে বুধবার (১৬ মার্চ) বন্দরের পশুর নদীতে অবস্থারত একটি লাইটার জাহাজ থেকে গম পাচার হলে মাদ্রাসা রোডের মনিরুলের অটোরাইস মিল থেকে তা উদ্ধার করা হয়। ৭৫ বস্তার তিন হাজার ৭৫০ কেজি চোরাই এ গমের সাথে আসাদুল মন্ডল নামে এক পাচারকারীকেও আটক করে পুলিশ। পরে এঘটনার সাথে জড়িত আরও চারজনকে আসামি করে মামলা দায়ের করেন পুলিশ কর্মকর্তা দেবজিৎ কুমার সানা। 

এদিকে মোংলা বন্দরে আগত খাদ্যশষ্যবাহী জাহাজ থেকে প্রায় গম পাচার হয়ে আসছে বলে অভিযোগ উঠেছে। শহরের কুমারখালী, মাদ্রাসা রোড, বাগেরহাট জেটি, মাছমারা, কাইনমারী, লাউডোব ও বাজুয়া কাটাখালী এলাকার একটি শক্তিশালী সিন্ডিকেট চক্র দেদারছে এ গম পাচার করলেও দীর্ঘদিন ধরাছোঁয়ার বাইরে রয়েছে তারা।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি