ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

নোয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৪, ৫ এপ্রিল ২০২২

চলমান রমজানে বাজার তদারকি, নিয়ন্ত্রণ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের লক্ষ্যে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা শাখা। এসময় মূল্য তালিকা প্রদর্শন না করায় ও ক্রয় স্লিপ সংরক্ষণ না করায় ৪টি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত চৌমুহনীর গোলাবাড়িয়ায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া। অভিযানে সহযোগিতা করেন বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

ভোক্তা অধিকার অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, রমজানে বাজার তদারকির অংশ হিসেবে জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে গোলাবাড়িয়া এলাকায় ভোক্তা অধিকারের ৩৮ ধারায় আল্লারদান ব্রয়লার ট্রেডার্সকে ৩হাজার টাকা, নিউ ব্রয়লার হাউজকে ৩ হাজার টাকা, নিজাম ট্রেডার্সকে ১ হাজার টাকা এবং ৪৫ ধারায় বিসমিল্লাহ্ পোল্ট্রিকে ২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

তিনি আরও বলেন, অর্থদণ্ডের পাশাপাশি বাজারের অন্য দোকানি/প্রতিষ্ঠানের মালিককে সর্তক করা হয়েছে। রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে এ অভিযান চলমান থাকবে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি