ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

হাসপাতালে চিকিৎসক অনুপস্থিত, রোগীর মৃত্যুর অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৩, ২৪ এপ্রিল ২০২২ | আপডেট: ১৬:৩৩, ২৪ এপ্রিল ২০২২

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় কর্মস্থলে চিকিৎসক না থাকায় জরুরি বিভাগে সালাউদ্দিন মিরন নামের এক রোগী বিনা চিকিৎসায়  মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। 

রোববার সকাল ৮টার দিকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

মিরনের পরিবারের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তিন চিকিৎসককে বদলি ও তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার বলেন, “বিষয়টি জানার পর পরই প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলার কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সেলিমকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। প্রতিবেদন পেলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

মিরনের পরিবারের অভিযোগ, রোববার সকাল পৌনে ৬টার দিকে বুকে ব্যাথা নিয়ে মিরনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন তারা। কিন্তু জরুরি বিভাগে গিয়ে কর্তব্যরত কোনো চিকিৎসক কিংবা অন্য কাউকে পাওয়া যায়নি। প্রায় দুই ঘন্টা হাসপাতালের নিচ তলায় জরুরি বিভাগে ছটফট করতে করতে মারা যান মিরন। 

পরে সকাল ৮টার কিছুক্ষণ পর একজন চিকিৎসক এসে মিরনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে মিরনের পরিবার।

সালাউদ্দিন মিরন উপজেলার বেসরকারি একটি উন্নয়ন সংস্থার নিরাপত্তা প্রহরী ছিলেন। তার বাড়ি তমরদ্দি ইউনিয়নের পূর্ব খিরিদিয়া গ্রামে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি