ঢাকা, শনিবার   ২২ জুন ২০২৪

বাউল শিল্পী মনিমালাকে কুপিয়ে জখম, ক্ষোভে ফুঁসছে ভালুকা

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৩৩, ৮ মে ২০২২

ভালুকার বাউল শিল্পী মনিমালার ওপর হামলার ক্ষোভে ফুঁসে উঠছে ভালুকা সাংস্কৃতিক কর্মীসহ শিল্পী সমাজ। হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

রোববার (৮ মে) সকালে ভালুকা উপজেলা পরিষদ চত্বরে ওই মানববন্ধনে অংশ নেয় স্থানীয় সাংস্কৃতিক সকল সংগঠনের সাংস্কৃতিক কর্মী ও শিল্পীরা। 

পরে এক প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বাউল শিল্পি সুনিল কর্মকার, বাউল সংগঠক হাজী আব্দুর রহমান ফকির, সাংস্কৃতিক সংগঠক এস এম জাহাঙ্গীর আলম, বিজয় সরকার, রফিকুল ইসলাম রফিক, উসমান গণি তুহীন, মনিরুজ্জামান, প্রবীর সরকার, সুজন খান, আশিকুর রহমান শ্রাবনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠণের নেতৃবৃন্দ।

সমাবেশে আহত মনিমালার স্বামী নুহু মন্ডল তার বক্তব্যে বলেন, বৃহস্পতিবার সকালে স্ত্রী মনি মালাকে নিয়ে মেহেড়াবাড়ী বাজারে গেলে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করার জেরে তাকে উদ্দেশ্য করে নৌকার নির্বাচিত চেয়ারম্যান সিহাব আমীন খানের ছেলে আশিক আমীন খানের নেতৃত্বে একদল সন্ত্রাসী গুলি করে। এসময় সে একটি ঘরে পালিয়ে রক্ষা পায়। কিন্তু সন্ত্রাসীরা তাকে খুঁজে নিয়ে তার ওপর হামলা চালিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।

তিনি আরও বলেন, এ ঘটনায় আমি নূহু মন্ডল বাদি হয়ে ভালুকা ৬ নম্বর সদর ইউনিয়নের চেয়ারম্যান শিহাব আমিন খানের ছেলে আশিক আমিন খানকে (২৫) প্রধান আসামি করে, মোহন মিয়া (৩২), সোহেল মিয়া (৩৭) জাহিদ হাসান বাবু (২৫) ও হারুনের (৩৬) নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ৬/৭ জনের নামে ভালুকা মডেল থানায় মামলা (নম্বর-৬,তারিখ-৫/৫/২২) দায়ের করি। পরে পুলিশ মামলার চার নম্বর আসামি জাহিদ হাসান বাবুকে গ্রেফতার করেছে।

নিজের বক্তব্যে নুহু মন্ডল অভিযোগ বলেন, এদিকে ওই ইউপি চেয়ারম্যান তার ছেলেকে বাঁচানোর জন্য একটি সাংবাদিক সম্মেলনে মিথ্যা বয়ান দিয়ে মূল ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করার চেষ্টা করেন। 

এমনকি মামলা তুলে নেয়ার জন্য হাসপাতালে চিকিৎসাধীন মনি মালার স্বামীকে হুমকি প্রদান করে আসছেন বলেও অভিযোগ করা হয় প্রতিবাদ সমাবেশে।   

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি