ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

স্টিলের খুঁটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল শিশুর, আহত ২

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩১, ৯ মে ২০২২

নিহত শিশু নাবিল আল আরাভী ওয়াফি (বাঁয়ে) এবং আহাজারিরত তার পরিবার

নিহত শিশু নাবিল আল আরাভী ওয়াফি (বাঁয়ে) এবং আহাজারিরত তার পরিবার

নোয়াখালী পৌর এলাকায় সড়কের পাশের একটি স্টিলের খুঁটিতে বিদ্যুতায়িত হয়ে নাবিল আল আরাভী ওয়াফি নামে ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনায় আহত হয়েছেন দুই জন।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পৌরসভার ৩নং ওয়ার্ড লক্ষ্মীনারয়ণপুর এলাকার লাতু কমিশনারের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

তবে, বিদ্যুৎস্পৃষ্ট হওয়া খুঁটিটি টেলিফোনের বলে দাবি করছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) কর্তৃপক্ষ।

নিহত নাবিল আল আরাভী ওয়াফি (১০) ওই এলাকার সানা উল্যাহ মোহনের ছেলে। সে নোয়াখালী পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল। 

আহতরা হলেন- একই এলাকার আবদুল হক (৫০) ও তার ছেলে পলাশ (২২)।

স্থানীয়রা জানান, ঘূর্ণিঝড় ‘অশনি’র কারণে সকাল থেকে জেলার বিভিন্নস্থানে বৃষ্টি হয়। দুপুর সাড়ে ১২টার দিকে বাসা থেকে পার্শ্ববর্তী দোকানে যাওয়ার উদ্দেশ্যে বের হয় নাবিল। দোকানে আসার পথে লাতু কমিশনারের বাড়ি এলাকায় সড়কের পাশে থাকা একটি স্টিলের খুঁটি স্পর্শ করে সে। এ সময় ওই খুঁটিটি বিদ্যুতায়িত থাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে যায় নাবিল। বিষয়টি দেখতে পেয়ে তাকে উদ্ধার করতে এগিয়ে এসে আহত হন স্থানীয় আবদুল হক ও তার ছেলে পলাশ।

খুঁটিটি বিদ্যুতের দাবি করে নিহতের চাচা মো. নয়ন বলেন, দীর্ঘদিন ধরে বিদ্যুৎ বিভাগকে পুরাতন স্টিলের খুঁটিটি সরাতে বলা হলেও তারা সরাননি। এছাড়াও নাবিল বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ অফিসে ফোন করলেও তারা লাইন বন্ধ করে নাই। পরে অফিসে গিয়ে বলার পর লাইন বন্ধ করে। ততক্ষণে নাবিল মারা যায়।

তবে এই অভিযোগ অস্বীকার করে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মো. নুরুল আমিন বলেন, প্রথমত খুঁটিটি আমাদের না, এটি টেলিফোন লাইনের খুঁটি। আমাদের বিদ্যুতের প্রধান খুঁটি থেকে আশপাশের বাসার লোকজন লাইন নিতে টেলিফোনের স্টিলের খুঁটিটি ব্যবহার করেছেন। সেটাতে বৃষ্টির কারণে বিদ্যুতায়িত হয়ে এ ঘটনা ঘটেছে। 

সেইসঙ্গে, জরুরি নাম্বারে কল পাওয়ার পরই বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি