ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজারে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু ১২ জুন

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৭, ৫ জুন ২০২২

কক্সবাজারে ৪ দিনব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১২ জুন থেকে শুরু হচ্ছে। জেলার ৮ উপজেলার ৭২ ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৪ লাখ ৮৫ হাজার ৯৮ জন শিশুদের ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।

রোববার (৫ জুন) দুপুর ১২টার দিকে কক্সবাজার ‘ইপিআই’ সেন্টারে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান কক্সবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: আলী এহসান। 

ব্রিফিংয়ে জানানো হয়, কক্সবাজার জেলার ৭২টি ইউনিয়ন ও একটি পৌরসভার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হবে ১২ জুন। চলবে আগামী ১৫ জুন পর্যন্ত। এতে ৬ থেকে ১১ মাস বয়সি ৬২ হাজার ২৭৫ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সি ৪ লাখ ২৩ হাজার ৮২৩ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় কক্সবাজার সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা: ফয়সাল, ডা: কনিনিকা ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মুজিবুল ইসলামসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত ক্যাম্পেইনে ৯টি স্থায়ী টিকাদান কেন্দ্র, ১৮৪০টি অস্থায়ী, ৭টি ভ্রাম্যমাণ, ৯টি অতিরিক্ত টিকাদান কেন্দ্রেসহ মোট ১৮৭৫টি টিকাদান কেন্দ্র রয়েছে। এতে মোট ২০৮ জন স্বাস্থ্য সহকারী, ১৭৩ জন পরিবার কল্যাণ সহকারী, ৮৬৪৬ জন সেচ্ছাসেবক ও ২১৬ জন তত্ত্বাবধায়ক নিয়োজিত থাকবেন। 

এজন্য সব ধরণের প্রস্তুতি নিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি