ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

অস্ত্র-ইয়াবাসহ রোহিঙ্গা নবী হোসেন গ্রুপের ৫ সদস্য গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৭, ২৭ আগস্ট ২০২২

আলোচিত রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার পিস ইয়াবা ও একটি বিদেশি একে-২২ রাইফেল, একটি বিদেশি পিস্তল, একটি এসবিবিএল এবং ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে র‍্যাব-১৫’র কক্সবাজার সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার। 

গ্রেপ্তারকৃতরা হলেন আব্দুল্লাহ রাজ্জাক ওরফে রাজ্জাক মাঝি, ইলিয়াছ, সাহেদ, মো. আয়াছ ওরফে আজিজুল ও সাইফুল ইসলাম। এরমধ্যে রাজ্জাক মাঝি ও আজিজুল হক রোহিঙ্গা। বাকি ৩ জন বাংলাদেশের নাগরিক।

খায়রুল ইসলাম সরকার জানান, কক্সবাজারের উখিয়া বালুখালীতে আলোচিত রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসাইন সাধারণ মানুষকে বন্ধক রেখে কিস্তিতে ইয়াবা দিত। সময়মত যদি টাকা আদায় করতে না পারতো তাহলে বন্ধক রাখা ব্যক্তিকে নির্যাতন ও হত্যা করা হতো সে। এই সিন্ডিকেট উখিয়া-টেকনাফের ক্যাম্প এলাকাসহ ইয়াবা পাচার ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালাতো। 

এক সময় সরকারি একটি সংস্থা (বিজিবি) নবী হোসেনকে ধরিয়ে দিতে পুরষ্কার ঘোষণা করে। এরপর থেকে র‌্যাবের গোয়েন্দা সংস্থা কাজ শুরু করে। পরে নবী হোসেন গ্রুপের হাতে নির্যাতিদের সাথে কথা বলে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। 

সর্বশেষ মায়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান বাংলাদেশে প্রবেশের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নবী হোসেন গ্রুপের ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার পিস ইয়াবা ও একটি বিদেশি একে-২২ রাইফেল, একটি বিদেশি পিস্তল, একটি এসবিবিএল এবং ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তবে মূলহোতা নবী হোসেনকে আটক করা সম্ভব হয়নি। আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাব এই কর্মকর্তা।

এএইচ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি