ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

বেগমগঞ্জে চলছে ১৪৪ ধারা

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১৯, ৩১ আগস্ট ২০২২

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী স্টেডিয়ামে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশের ডাকায় চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। 

বুধবার (৩১ আগস্ট) সকাল থেকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পৌর এলাকার গুরুত্বপূর্ণ এলাকাসমূহে সতর্ক অবস্থায় দেখা গেছে। 

চৌমুহনী বাজারের বেশির ভাগ দোকানপাট খোলেনি। বাজারে সাধারণ লোকজনের উপস্থিতি অনেক কম। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ ও র‍্যাব মোতায়েন করা হয়েছে। 

এর আগে মঙ্গলবার বিকালে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।

তিনি বলেন, বুধবার বিকালে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সভা ও সমাবেশ আহবান করেছে। দুই দলের এ পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে আইন-শৃংঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হওয়ার আশংকা রয়েছে। তাই সাধারণ জনগণের জীবনযাত্রা ঝুঁকির সম্মুখীন হওয়ার আশংকায় চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

১৪৪ ধারা চলাকালে ওই এলাকায় যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দলের গণজমায়েত, সভা সমাবেশ, মিছিল, বিক্ষোভ মিছিল, র‍্যালি এবং শোভাযাত্রা করতে পারবে না। ৪ জনের অধিক ব্যক্তি এক সঙ্গে কোথাও জমায়েত হতে পারবে না। 

এ আইন অমান্যকারিদের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারার বিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

প্রসঙ্গত, সারাদেশে বিদ্যুৎ, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে বুধবার নোয়াখালী বেগমগঞ্জের চৌমুহনী স্টেডিয়ামে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে উপজেলা বিএনপি। 

বিএনপির এ কর্মসূচিকে প্রতিহত করার ঘোষণা দিয়ে একই স্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি