ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

উখিয়ায় দুষ্কৃতকারীদের হামলায় রোহিঙ্গা ভলান্টিয়ার নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১২:১৮, ২১ সেপ্টেম্বর ২০২২

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারিরা কুপিয়ে মোহাম্মদ জাফর আলম (৩৫) নামের এক রোহিঙ্গাকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ক্যাম্পে দায়িত্বরত আর্মড ব্যাটালিয়ন পুলিশ (এপিবিএন)।

বুধবার ভোরে কক্সবাজারের উখিয়ার পালংখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। 

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)’র সহকারী পুলিশ সুপার (অপারেশন) মো: ফারুক আহমেদ জানান, আজ বুধবার ভোর ৪টার দিকে ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫১ ব্লকে পাহারারত ভলান্টিয়ারদের লক্ষ্য করে একদল দুর্বৃত্ত হামলা চালায়। দুষ্কৃতকারীরা কয়েক রাউন্ড গুলি ছুড়ে এবং ভলান্টিয়ার মো জাফর (৩৫)কে কুপিয়ে গুরুতর আহত করে। 

খবর পেয়ে এপিবিএন পুলিশ ও সাধারণ রোহিঙ্গারা আহত জাফরকে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত জাফর ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫১ ব্লকের মৃত বদিউর রহমানের পুত্র। 

সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ আরও জানান, নিহত জাফর একজন ভলান্টিয়ার। রাতের বেলায় ক্যাম্পে সে নিয়মিত পাহারা দিতেন। ভোরের দিকে পাহারা শেষ করে নিজ ঘরে যাওয়ার সময়ে হামলার ঘটনা ঘটে।

এ ঘটনার পরপরই এপিবিএন পুলিশ অভিযান শুরু করে। বর্তমানে ক্যাম্প-১৮ পরিস্থিতি স্বাভাবিক। ক্যাম্পে প্রবেশে চেকপোস্ট, সার্বক্ষণিক টহল ও ব্লক-রেইডের মাধ্যমে ক্যাম্পের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশ নিরবচ্ছিন্নভাবে অভিযান চালিয়ে যাচ্ছে। ভিকটিমের নিকট আত্মীয় কর্তৃক উখিয়া থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি