ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

যাত্রাপালা ও নাটক পরিচালনার অনুমতির দাবিতে নরসিংদীতে মানববন্ধন

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৭, ১৯ অক্টোবর ২০২২

নরসিংদীসহ সারাদেশে যাত্রাপালা ও নাটক পরিচালনার অনুমতি চেয়ে মানববন্ধন করেছেন যাত্রাশিল্পী ও দল মালিকরা। 

বুধবার সকালে নরসিংদী প্রেসক্লাবের সামনে জেলার ১২টি নিবন্ধিত যাত্রা দলের অর্ধশতাধিক শিল্পী ও মালিকরা এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। 

পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।

মানববন্ধনে মালিক ও শিল্পীরা বলেন, করোনার প্রাদুর্ভাবের আগে থেকেই জেলায় যাত্রা, নাটক প্রায় বন্ধ ছিল। করোনা সেটিকে আরও স্থায়ী করেছে। এখন করোনা কমে গেলেও যাত্রাপালার অনুমতি মিলছে না। প্রশাসন যাত্রা শিল্পের নামই শুনতে পারে না। যার ফলে পুরোপুরি বেকার হয়েছেন জেলায় হাজারের বেশি যাত্রাশিল্পী ও কলাকুশলী। 

এই অবস্থায় যাত্রা-নাটক পরিচালনার অনুমতি, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যাত্রা উৎসব, রাজধানীতে আলাদা করে যাত্রামঞ্চ এবং পেশাদার শিল্পীদের আর্থিক সহায়তার দাবি জানানো হয় মানববন্ধনে। 

মানববন্ধন শেষে যাত্রাপালা ও নাটক পরিচালনার অনুমতি চেয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন যাত্রাশিল্পীরা।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ যাত্রাশিল্প মালিক সমিতির কেন্দ্রিয় কার্যকরী কমিটির সভাপতি এম আলী, সাংগঠনিক সম্পাদক টিইএচ আজাদ কালাম, মহিলা বিষয়ক সম্পাদক শাহিনুর আক্তার লক্ষী, জেলা যাত্রাশিল্পী কল্যাণ সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান, নাট্য শিল্পী এমএ মজিদ, যাত্রা শিল্পী জহুরা হাসান দিপ্তী, সাভার যাত্রা শিল্পের পৃষ্ঠপোষক বরুণ রায় প্রমুখ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি