ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সুবর্ণচরে দুই দালালসহ ৭ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১৮, ১ নভেম্বর ২০২২

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় সুবর্ণচরে ৭ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। এসময় তাদের পালাতে সাহায্যকরা দুই দালালকেও আটক করা হয়। 

তবে এসময় একজন পুরুষ রোহিঙ্গা পালিয়ে গেছে বলে জানান আটককৃতরা।

মঙ্গলবার সকালে তাদের থানায় সোপর্দ করা হয়েছে। এরআগে সোমবার দিবাগত রাত ৩টার দিকে মোহাম্মদপুর ইউনিয়নের বোয়ালখালী ঘাট থেকে তাদের আটক করা হয়। 

আটককৃত রোহিঙ্গারা হচ্ছেন ভাসানচর আশ্রয়ণের ১২নং ক্লাস্টারের সামছুল আলমের ছেলে নুরুল হাকিম (২৬), ৮১নং ক্লাস্টারের আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. আলম (২৪), ৮৭ নং ক্লাস্টারের হাছানের ছেলে আলী আহছান (২৭), একই ক্লাস্টারের বদির আহছানের মেয়ে সোনা মেহের (১৮), আলী আহছানের মেয়ে ইয়াছমিন (১০ মাস), মোহাম্মদ শরীফের মেয়ে ফিরোজা (২২) ও আলী হাছানের ছেলে একরাম (১৪ মাস)।

আটককৃত দালালরা হচ্ছেন, মোহাম্মদপুর ইউনিয়নের চরমাছিমুন গ্রামের আবদুল মালেকের ছেলে নুরু আমিন (৫০) ও একই গ্রামের আলমগীরের ছেলে ইউছুপ (১৯)।

তারা জানান, কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে সোমবার রাতে ভাসানচর ক্যাম্পের ৯নং ক্লাস্টারের খায়রুল আমিনের সহযোগিতায় স্থানীয় দালালদের মাধ্যমে ইঞ্জিনচালিত নৌকা যোগে বের হয়ে আসেন তারা। গভীর রাতে কৌশলে সুবর্ণচরের মোহাম্মদপুর বোয়ালখালী ঘাটে নামিয়ে দেয় দালালরা। 

গভীর রাতে এদিকে-সেদিক ঘুরতে দেখে স্থানীয় লোকজন দুই দালালসহ তাদের ৭ জনকে আটক করে। 

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ বলেন, আটককৃত রোহিঙ্গা ও দুই দালালদের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি