ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

দুদকের মামলায় রূপালী ব্যাংক কর্মকর্তার ৭ বছর কারাদণ্ড

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৭, ১ ডিসেম্বর ২০২২

দুদকের মামলায় রূপালী ব্যাংক লিমিটেডের বরখাস্তকৃত কর্মকর্তা পলাতক আবদুল লতিফ ভূঁইয়াকে অর্থ আত্মসাতের অভিযোগে ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং সাড়ে ৫ লক্ষ টাকা অর্থদণ্ডের রায় দিয়েছে আদালত।

তার বিরুদ্ধে ব্যাংকের ৪ কোটি ৭২ লক্ষ ৫৮ হাজার ৭৪ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দেয় নোয়াখালীর দুদক। 

বৃহস্পতিবার নোয়াখালীর বিশেষ জজ আদালতের বিচারক এএনএম মোর্শেদ খান এ রায় প্রদান করেন। নোয়াখালী দুদকের পিপি অ্যাডভোকেট মো. আবুল কাশেম এ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার রায় ও দুদকের অভিযোগে জানা যায়, ১৯৯৫ সাল থেকে ২০১০ সার পর্যন্ত লক্ষ্মীপুরের রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখায় ২য় কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন আবদুল লতিফ ভূঁইয়া। ওই সময়কালে ব্যাংকের ৪ কোটি ৭২ লক্ষ ৫৮ হাজার ৭৪ টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেন তিনি। এর মধ্যে ২০০২ সালে ৯টি এন্ট্রির মাধ্যমে ৪ লাখ ৬৩ হাজার টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করার প্রেক্ষিতে মামলাটি তদন্তপূর্বক অভিযোগপত্র দাখিল করা হয়। দুদকের সাবেক সহকারি পরিচালক বর্তমানে উপ-পরিচালক নুরুল হুদা এ অভিযোগপত্র দাখিল করেন। 

উভয় দণ্ডে দণ্ডিত বরখাস্তকৃত পলাতক আবদুল লতিফ ভূঁইয়া কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার ধামতি গ্রামের মৃত আবদুল গফুর ভূঁইয়ার ছেলে। তাকে দণ্ডবিধি ৪০৯ ধারায় দোষী সাব্যস্ত করে এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দোষী সাব্যস্ত ক্রমে তার বিরুদ্ধে আদালত বর্ণিত রায় প্রদান করেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি