ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জন, বিচারকার্য ব্যাহত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৫, ৫ জানুয়ারি ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ায় দুই বিচারকসহ নাজিরের অপসারণ চেয়ে ব্রাহ্মণবাড়িয়ার সকল আদালত ৩ দিনের জন্য বর্জন ও প্রতিবাদ সমাবেশ করেছে আইনজীবীরা। 

আজ বৃহস্পতিবার সকাল থেকে আদালত বর্জন করে জেলা আইনজীবী সমিতির সামনে অবস্থান নিয়ে প্রতিবাদ সমাবেশ করেন তারা। 

এ সময় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট তানভীর ভুইয়া, সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, সাবেক সাধারণ সম্পাদক শফিউল আলম লিটন, মাহবুবুল আলম খোকন প্রমূখ। 

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১’র বিচারকের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ এনে বক্তারা বলেন, গেল ১ ডিসেম্বর বিকালে মামলা দায়ের করতে গেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিচারক মামলাটি গ্রহণ না করে জেলার সকল আইনজীবীকে নিয়ে আপত্তিকর ও অপমানজনক মন্তব্য করেন। 

এর আলোকে ২৬ ডিসেম্বর সভা করে ১ জানুয়ারি থেকে সংশ্লিষ্ট আদালত বর্জনের সিদ্ধান্ত নেয় জেলা আইনজীবী সমিতি। সেই সঙ্গে জাল স্ট্যাম্প, জালিয়াতির উৎসের মদদদাতা আদলতের নাজির মুমিনকে প্রত্যাহারের দাবি জানান। 

এরপর মিথ্যা অভিযোগ দিয়ে আইনজীবীদের বিরুদ্ধে কর্মসূচি পালন করে বিচার বিভাগীয় কর্মচারীরা। 

এরই প্রতিবাদে জেলার আইনজীবীরা জেলা জজ শারমিন নিগার, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুক ও আদালতের নাজির মোমিনুল হকের অপসারনের দাবিতে বৃহস্পতি, রবি ও সোমবার এই ৩ দিনের জন্য সকল কোর্ট বর্জনের সিদ্ধান্ত নেন তারা। 

দাবি আদায় না হলে কর্মসূচি চলমান থাকবে বলেও জানায় বক্তারা। 

এদিকে আদালত বর্জনকে ঘিরে সকাল থেকে জেলা জজ আদালত, চীফ জুডিশিয়াল আদালতসহ সবকটি আদালতের বিচারিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এতে করে দূর দূরান্ত থেকে আসা বিচারপ্রার্থীদের বিপাকে পড়তে হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি