ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ভারতে পাচারকালে ৭৫ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৩, ১১ ফেব্রুয়ারি ২০২৩

ভারতে পাচারকালে যশোরের বেনাপোলের পুটখালি সীমান্ত থেকে ৯৩৮ গ্রাম ওজনের ৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)  সদস্যরা। এসময়ে কোন চোরাকারবারীকে আটক করতে পারেনি তারা।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে পুটখালী বিজিবি ক্যাম্পের একটি টহল দল স্বর্ণের বারগুলো উদ্ধার করে। এ সময় স্বর্ণের বার ফেলে পালিয়ে যায় দুই মোটরসাইকেল আরোহী।

বিজিবি জানায়, ভারতে স্বর্ণের বার পাচার হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী গ্রামের সজলের মোড় নামক স্থানে বিজিবি সদস্যরা অবস্থান নেয়। কিছুক্ষণ পর দুইজন ব্যক্তিকে মোটরসাইকেলযোগে আসতে দেখে তাদেরকে থামতে বলে টহল দল। কিন্তু তারা মোটরসাইকেলটি না থামিয়ে জোরে চালিয়ে পালাবার চেষ্টা করলে তাদেরকে লাঠি দিয়ে আঘাত করলে মোটরসাইকেলের পিছনের ব্যক্তির সঙ্গে থাকা একটি প্যাকেট ছিটকে রাস্তার পার্শ্বে পড়ে যায়। 

এসময়ে তাদের ধরার চেষ্টা করলে তারা দ্রুত মোটরসাইকেল চালিয়ে পালিয়ে যায়। পরে উক্ত প্যাকেটটি তল্লাশি করে ৯৩৮ গ্রাম ওজনের ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার সিজার মূল্য ৭৪ লাখ ১৯ হাজার ৫৮০ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানান, গত ২০২২ সাল হতে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ২৩ জন আসামিসহ মোট ৬৬ কেজি ১৬ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে। যার মূল্য প্রায় ৫০ কোটি টাকা। 

চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপর রয়েছে বলে তিনি জানান। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি