ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কুমিল্লায় পরিবহন নেতা হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০২, ১২ এপ্রিল ২০২৩

কুমিল্লায় পরকীয়া প্রেমের জের ধরে পরিবহন নেতা রেজাউল করিম রাজা মিয়াকে হত্যার দায়ে তিনজনের মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন কুমিল্লার আদালত। এই সময় তিনজনকেই ১০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

বুধবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা আদালত-৫ এর বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

মামলার এজাহারে জানা যায়, মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার মৃত ছোয়াব আলী বেপারীর ছেলে মোঃ রেজাউল করিম রাজা মিয়া তার স্ত্রী ও দুই সন্তান নিয়ে তার শ্বশুরবাড়ির পাশে জমি ক্রয় করে বাড়ি নির্মাণ করে বসবাস করতেন। ২০১৪ সালে ১৩ জুন এজহারকারীর ছেলে সোহাগ মিয়া ফোন করে জানায় রাজা মিয়ার লাশ তার বাড়ি পাশে পড়ে আছে।

পরে নিহতের বড় ভাই খাজা মিয়া বাদী হয়ে পরকীয়া প্রেমের জেরধরে রাজা মিয়াকে হত্যার অভিযোগ এনে অজ্ঞাতনামা আসামি করে দাউদকান্দি থানায় একটি হত্যা মামলা রুজু করেন। 

পুলিশ সন্দেহজনকভাবে মৃত রাজা মিয়ার স্ত্রী আলো আক্তারকে আটক করে। জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে অপর দুই আসামি তাপস চন্দ্র শীল ও রাশেদের নাম বলেন। 

পরে পুলিশ অপর দুই আসামিকে গ্রেফতার করলে তিনজনই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। ঘটনার তদন্ত শেষে ২০১৪ সালের ৩ নভেম্বর আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা দাউদকান্দি থানার এসআই রঞ্জন কুমার ঘোষ।

আদালত ২০১৫ সালের ২৭ মে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে। রাষ্ট্রপক্ষের ২১ জন সাক্ষীর মধ্যে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ রায় প্রদান করেন আদালত। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি