ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আদালতে পুলিশ কনস্টেবলের আত্মহত্যার চেষ্টা

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৮, ১৯ জুন ২০২৩

সিরাজগঞ্জ নারী ও শিশু ট্রাইবুনাল-২’র তিন তলা থেকে নীচে ঝাপিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন যৌতুক মামলার আসামি পুলিশ কনস্টেবল আব্দুর রাজ্জাক রনি (২৬)। তাকে উদ্ধার করে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতেলে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। 

রোববার দুপুর ১টায় আদালত প্রাঙ্গনে এই ঘটনা ঘটে। পুলিশ কনস্টেবল রাজ্জাক রনি কাজিপুর উপজেলার কুনকুনিয়া গ্রামের মোকলেছুর রহমানের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ১ মার্চ একই গ্রামের বাদশা মিঞার মেয়ে বিথি আক্তার বন্যা (২২) তার স্বামী রনির বিরুদ্ধে নারী শিশু আদালতে একটি মামলা দায়ের করেন।  এ মামলা নং ৮৭/২২ । 

এই মামলায় রোববার দুপুর ১টায় রনি হাজিরা দিতে আসলে বিজ্ঞ আদালত উভয়পক্ষের আইজীবীদের মামলা মীমাংসার পরামর্শ দেন। কিছুক্ষণ পরে পুনরায় মামলা আদালতে উঠানো হয়। এসময় নারী ও শিশু ট্রাইবুনাল-২ ও বিচারক জেলা ও দায়রা জজ বেগম সালমা খাতুনকে আসামি রাজ্জাক বলেন, আমাকে জেলে দেন, ফাঁসি দেন তবুও আমি মিমাংসা করব না।
 
তখন বিচারক তাকে আবারও বোঝার জন্য ৫ মিনিট সময় দিলে রনি আদালত কক্ষ থেকে দৌড়ে বের হয়ে তিন তলা থেকে ঝাপ দিয়ে মাটিতে পড়ে বলে জানান আদালতের স্ট্যানোগ্রাফার রাসেল শেখ।

ওই আদালতের ভারপ্রাপ্ত পিপি অ্যাডভোকেট জাহিদা সুলতানা বিথি বলেন, বিচারক আপোষ-মিমাংসার কথা বললে বাদী বিথি আক্তার বন্যা রাজি হলেও আসামি রাজি হয় না। এক পর্যায়ে তিনি এজলাস থেকে বেড়িয়ে বারান্দায় গিয়ে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন। 

এসময় আদালত সংশ্লিষ্ট কর্মচারিরা তাকে উদ্ধার করে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে। 

তিনি আরও জানান, আসামি আব্দুর রাজ্জাক গত বছরের ২৪ মার্চ মিমাংসার কথা বললে বিজ্ঞ আদালত তাকে জামিন প্রদান করেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি