ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বেনাপোল পৌরসভায় নৌকার প্রার্থী মেয়র নির্বাচিত

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪০, ১৮ জুলাই ২০২৩

দীর্ঘ ১২ বছর পর অনুষ্ঠিত যশোরের বেনাপোল পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী নাসির উদ্দীন বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। নাসির উদ্দীন ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতিক পেয়েছেন ৩ হাজার ৮২৫ ভোট। 

সোমবার অনুষ্ঠিত নির্বাচনে সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ১৭ হাজার ৫৯৮টি। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ১৭ হাজার ৫২১টি। মোট ৫৭ দশমিক ৯১ শতাংশ ভোট পড়েছে বলে নিশ্চিত করেন রিটানিং অফিসার ও যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো: আনিছুর রহমান। 

এছাড়া ৯টি ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ১নং ওয়ার্ডে সুলতান আহমেদ বাবু, ২নং ওয়ার্ডে শরিফুল ইসলাম, ৩নং ওয়ার্ডে মিজানুর রহমান, ৪নং ওয়ার্ডে মো: শাহিন, ৫নং ওয়ার্ডে আজিম উদ্দিন গাজী, ৬নং ওয়ার্ডে আসাদুর রহমান আসাদ, ৭নং ওয়ার্ডে মজনুর রহমান নুপুর, ৮নং ওয়ার্ডে হাসানুর রহমান তাজিন ও ৯নং ওয়ার্ডে কামাল হোসেন। 

এছাড়া সংরক্ষিত ৯টি ওয়ার্ডের ৩ জন নির্বাচিত মহিলা কাউন্সিলরা হলেন ১, ২ ও ৩নং ওয়ার্ডে জুলেখা বেগম, ৪,৫,ও ৬নং ওয়ার্ডে মর্জিনা খাতুন মিম এবং ৭, ৮, ও ৯নং ওয়ার্ডে কামরুন্নাহার আন্না।

নির্বাচনে মেয়র পদে দুই প্রার্থী, সাধারণ ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৭ জন প্রার্থী ও সংরক্ষিত ৩টি মহিলা আসনে ১৫ জনসহ মোট ৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভোট কেন্দ্রের বাইরে দুই-একটি অপ্রীতিকর ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়। তবে বিপুলসংখ্যক আইন প্রয়োগকারী সংস্থার লোকজনের কঠোর নিরাপত্তা ছিল চোখে পড়ার মত। 

সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়ে  বিকাল ৪টায় পর্যন্ত ১২টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল সন্তোষজনক। তবে দুপুরের পর ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টুকে পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে প্রতিপক্ষরা। এর আগে একই ভোট কেন্দ্রে সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আশরাফুল আলম লিটনকে লাঞ্ছিত করে প্রতিপক্ষরা। 

বেনাপোল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৩৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৫ হাজার ৪৪ জন এবং মহিলা ভোটার রয়েছে ১৫ হাজার ৩৪১ জন। 

তবে, ইভিএম পদ্ধতিতে নির্বাচন হওয়ায় কিছু কিছু কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে ধীরগতিতে বলে অভিযোগ ভোটারদের। ভোট কেন্দ্রের পরিবেশ উৎসবমুখর শান্তিপূর্ণ ছিল। ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকে পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা ব্যবস্থা ছিল। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি