ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

সং‌যোগ সন্দ্বীপ কে‌ন্দ্রিয় ক‌মি‌টির সভা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৮, ২৩ জুলাই ২০২৩ | আপডেট: ১৯:৪১, ২৩ জুলাই ২০২৩

সং‌যোগ সন্দ্বীপ কে‌ন্দ্রিয় ক‌মি‌টির পূর্ব নির্ধা‌রিত সভা গতকাল শ‌নিবার (২২ জুলাই) বনানী‌তে বাংলা‌দেশ ইন্ডিয়া ফ্রেন্ড‌শিপ ক্লা‌বে অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। সংগঠ‌নের সভাপ‌তি বীর মু‌ক্তি‌যোদ্ধা আলী হায়দার চৌধুরীর সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত হয়। সভায় আগামী বছ‌রের ফেব্রুয়া‌রি অথবা মা‌র্চের প্রথম সপ্তা‌হে ৭ দিনব্যা‌পি 'সন্দ্বীপ উৎসব' করার সিদ্বান্ত নেয়া হ‌য়েছে। 

উৎসব‌কে কেন্দ্র ক‌রে এ বছ‌রেরও কিছু কর্মসূ‌চি সম্পন্ন করা হ‌বে। মূল উৎসব হ‌বে দুই‌দিন। তার আগে সন্দ্বী‌প সংক্রান্ত পাঁচ‌টি সে‌মিনার (বি‌ভিন্ন তা‌রি‌খে), সন্দ্বীপ এবং চট্টগ্রা‌মে বিষয়ভি‌ত্তিক রচনা ও সাংস্কৃ‌তিক প্র‌তি‌যো‌গিতার আয়োজন করা হ‌বে। এ প্র‌তি‌যো‌গিতা‌টির পরিচালনা করার দায়িত্ব পালন করবে চট্টগ্রাম এবং সন্দ্বীপ শাখা‌। প্র‌তি‌যো‌গিতায় বিজয়ী‌দের স্থানীয়ভা‌বে পুর‌ষ্কার প্রদান করা হ‌বে এবং বিজয়ী‌দের ঢাকায় অনুষ্ঠিতব্য উৎস‌বে অংশ গ্রহ‌নের সু‌যোগ দেয়া হ‌বে।

দুই দিনব্যাপি আন্তর্জাতিক সন্দ্বীপ উৎসব অনুষ্ঠানে বি‌ভিন্ন ক্ষে‌ত্রে (সা‌হিত্য, সংস্কৃ‌তি, সাংবা‌দিকতা, চি‌কিৎসা, সমাজ‌সেবা, আইন, শিক্ষা, মুক্তিযুদ্ধ) অবদানের জন্য বি‌শিষ্টজন‌দের সং‌যোগ সন্দ্বীপ পদক (নগদ অর্থ, ক্রেস্ট বা মে‌ডেল ও সা‌র্টি‌ফি‌কেট) প্রদা‌নের সিদ্বান্ত নেয়া হয়। এ ল‌ক্ষ্যে এক‌টি শ‌ক্তিশালী জু‌রি‌বোর্ডও গঠ‌নের সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়াও উৎস‌বে সন্দ্বী‌পের লেখক‌দের প্রকা‌শিত গ্রন্থ ও ম্যাগা‌জিন প্রদর্শনীর বা মেলা অনুষ্ঠা‌নের সিদ্ধান্ত হয়। উৎস‌বকে দে‌শে এবং প্রবা‌সে অবস্থানকা‌রি সন্দ্বী‌পের সর্বস্ত‌রের মানুষের মিলন‌ মেলায় প‌রিণত করা এবং প্রস্তা‌বিত কর্মসূ‌চি সফলভা‌বে সম্পাদন করার লক্ষ্যে এক‌টি উৎসব উপপ‌রিষদ গঠন করা হয়।

বিনয় গোপাল রায় এফ‌সিএ আহবায়ক, মো. আবদুল জ‌লিল সদস্য স‌চিব, মু‌জিব মাসুদ, ইকবাল ক‌রিম নিশান, শি‌রিন সুলতানা, ডাঃ জিল্লুর রহমান, ইঞ্জি‌নিয়ার মোঃ মাকসুদুর রহমান এবং ইউসুফ জা‌মিল যুগ্ম আহবায়ক হিসেবে দা‌য়িত্ব পালন কর‌বেন। কানাই চক্রবত্তী প্রধান সমন্বয়ক এবং সা‌র্বিক তত্ত্ববধা‌নে আলী হায়দার চৌধুরী বাবলু। 

ক‌মি‌টির পরব‌র্তি সভায় বিভিন্ন উপপ‌রিষদ এবং জু‌রি‌বোর্ড গঠ‌নের সিদ্বান্ত হয়। এর আগে সং‌যোগ সন্দ্বীপ সদস্য হালনাগাদ করণে কিছু সিদ্ধান্ত হয়। যারা এখনও সদস্য ফরম সংগ্রহ এবং জমা দেন‌নি তা‌দের শিগগিরই ফরম পূরণ করে জমা দেওয়ার জন্য সভা থে‌কে অনু‌রোধ এবং তা‌গিদ জানা‌নো হয়। 

এছাড়াও সভায় সংগঠনের আনুষ্ঠা‌নিক আত্নপ্রকাশ অনুষ্ঠা‌নের আয় ব্যা‌য়ের হিসাব উপস্থাপন এবং অনু‌মোদন নেয়া হয়।
কেআই///


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি