ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ফতুল্লায় আগুনে পুড়ল ডাইং কারখানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৮:২৬, ২৪ জুলাই ২০২৩

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ডাইং কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে কারখানার বিপুল পরিমাণ কাপড় পুড়ে গেছে। 

রোববার দিবাগত রাতে ফতুল্লার দক্ষিণ সস্তাপুর এলাকায় হলি ফেব্রিক্স কারখানায় এই অগ্নিকান্ড ঘটনা ঘটে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ডাইং কারখানাটিতে ঝুট পুড়িয়ে বয়লারে কাপড় রঙ করার কাজ চলছিল। রাত বারোটার দিকে সেখান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন কারখানাটির গোডাউনসহ আশপাশের টিনসেটের ঘরে ছড়িয়ে পড়ে। এসময় কারখানার শ্রমিকরাসহ স্থানীয়রা গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়।

আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী অলিউল্লাহ জানান, কারখানাটি সাব-কন্ট্রাক্টে কাজ করা হতো। আগুনে শুধু তারই  ত্রিশ লাখ টাকার মালামাল পুড়ে গেছে৷ তিনি ছাড়াও আরও আট থেকে দশজন ব্যবসায়ীর ওই কারখানায় সাব-কন্ট্রাকে আনা কাপড় মজুত ছিল৷ তাদের প্রায় কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের জেলা উপসহকারি পরিচালক মো: ফখরউদ্দিন  জানান, ফায়ার সার্ভিসের ফতুল্লা, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনে ছয়টি ইউনিটের দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এছাড়া আগুন নির্বাপনের কাজ করতে গিয়ে বেলায়েত হোসেন নামে ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হয়েছেন। তাকে সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। 

আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি