ঢাকা, রবিবার   ২৬ মে ২০২৪

৮ ঘন্টা বন্ধ থাকার পর বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি চালু

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৫, ১৩ অক্টোবর ২০২৩

৮ ঘন্টা বন্ধ থাকার পর দু’দেশের নেতৃবৃন্দের আশ্বাসে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হয়েছে। এর ফলে স্বস্তি মিলেছে ব্যবসায়ীদের মাঝে। 

এর আগে বাংলাদেশি এক ট্রাকচালকের মরদেহ ফেরতে ভারতীয় বিএসএফের বাধা দেওয়ায় বৃহস্পতিবার সকাল ৯টা থেকে  আমদানি-রপ্তানি বন্ধ করে দেয় বিভিন্ন শ্রমিক সংগঠনের শ্রমিকরা। পরে মরদেহ ফেরত দেয়ার আশ্বাস দিলে বিকাল ৫টা থেকে বন্দর কার্যক্রম শুরু হয়।

বেনাপোল ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: শাহিন জানায়, বুধবার (১১ অক্টোবর) ফরিদপুরের গোল্ডেন জুট ইন্ডাস্ট্রিজ থেকে একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ট-১৮-৩০৫৩) ২৩৫ বেল পাটজাতীয় পণ্য নিয়ে ভারতের পেট্রাপোল বন্দরে যান যশোরের ঝিকরগাছার ট্রাকচালক নাজমুস শাহাদাত বাবুল। তার ট্রাকে থাকা মালামাল খালি না হওয়ায় সে পেট্রাপোল বন্দরে রাতে অবস্থান করছিলেন। হঠাৎ রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়। মরদেহটি ফেরত চেয়ে পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষকে অনেকবার অনুরোধ করা হলেও ফেরত দিচ্ছিলনা।

এদিকে বেনাপোল সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বিষয়টি নিয়ে দুপুরের পর আমাদের কাছে এসেছিলেন। পরে দু'দেশের বন্দর ও আইনপ্রয়োগকারী সংস্থার কর্মকর্তা, ব্যবসায়ী ও শ্রমিকদের সাথে এক বৈঠকে শুক্রবার মরদেহ ফেরত দেয়া হবে এ আশ্বাসে তারা বিকাল ৫টা থেকে আমদানি-রপ্তানি চালু করেন।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল করিম বিষয়টি নিশ্চিত জানান, আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশি ট্রাকচালকের মরদেহ শুক্রবার বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে হস্তান্তর করা হবে এই সিদ্ধান্তের পর আমদানি-রপ্তানি চালু করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি