ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

‘সামাজিক কর্মকাণ্ডের গুণে চির ভাস্বর থাকবে সৈয়দ আবুল হোসেন’

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৯, ৪ নভেম্বর ২০২৩

উপমহাদেশের প্রখ্যাত ইসলাম প্রচারক সিরাজগঞ্জের হযরত খাজা বাবা ইউনুস আলী এনায়েতপুরী (রঃ) এর পাক দরবার শরীফে শায়িত সদ্য প্রয়াত সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেনের কবর জিয়ারত করেছেন মরহুমের পরিবারবর্গ। 

শনিবার (৪ নভেম্বর) মরহুমের ছোট ভাই হারুন আই ফাউন্ডেশনের পরিচালক সৈয়দ আবুল হাসানের নেতৃত্বে পরিবারের ৯ সদস্যের টিম শনিবার বেলা ১১টার দিকে দরবার শরীফে আসেন। 

খাজা ইউনুস আলী এনায়েতপুরী (রঃ) এর মাজার জিয়ারতের পর সৈয়দ আবুল হোসেনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে প্রয়াত সৈয়দ আবুল হোসেনের বিদেহী আত্নার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। সে সময় এক আবেকঘন পরিবেশের সৃষ্টি হয়।

এসময় এনায়েতপুর পাক দরবার শরীফের পেশ ঈমাম আলহাজ্ব মাওঃ আব্দুল আওয়াল, সৈয়দ আবুল হোসেনের পরিবারের সদস্য সৈয়দ সাখাওয়াত হোসেন, সৈয়দা রুমা হাসান, সৈয়দ নুরুজ্জামান বাবু, সৈয়দ শাহজাহান হোসেন, সৈয়দ মামুন হোসেন, সৈয়দ ছানোয়ার হোসেনসহ দরবার শরীফের বিভিন্ন দপ্তরে নিয়োজিত খাদেম প্রধানগণ উপস্থিত ছিলেন।

পরে সৈয়দ আবুল হোসেনকে দেশ ও মানুষের কল্যাণে অনন্য একজন দেশপ্রেমিক আখ্যায়িত ও তার বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে ছোট ভাই সৈয়দ আবুল হাসান, ভাগনে সৈয়দ সাখাওয়াত হোসেন ও ভাতিজা সৈয়দ নুরুজ্জামান বাবু বলেন, দেশপ্রেম, উন্নয়ন, মানবতা, মহানুভবতা সহ নানা গুণে গুণান্বিত সৈয়দ আবুল হোসেনের বিকল্প কেবল তিনি নিজেই। আমরা সবাই তাকে জীবনের আদর্শ মনে করি। তিনি কাউকে নিচু করে কথা বলেননি। সকল শ্রেণি পেশার মানুষকে সম্মান দিতেন। দেশ ও সমাজের জন্য কাজ করে আত্মতৃপ্ত হতেন। শুধু নিজ এলাকাতেই গড়েছেন তিনি ৬টি কলেজ ও ১৫০টি প্রাথমিক বিদ্যালয়, অগণিত মসজিদ-মাদ্রাসা, এতিমখানা, গৃহহীনদের আশ্রায়ণসহ নানা সামাজিক প্রতিষ্ঠান। তার মত না পাড়লেও এগুলোর পরিধি বাড়ানো ও তার স্বপ্ন পূরণে আমরা কাজ করবো।

তারা আরও বলেন, রাজনৈতিক জীবনে নেতা ও জনপ্রতিনিধিদের সমালোচনা থাকাটা স্বাভাবিক। তবে সৈয়দ আবুল হোসেনের কোন বিষয় সমালোচনার জন্ম দেয়নি। সব ভেদাভেদ ভুলে নিরবে তিনি দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন। জাতি হিসেবে আমরা তার ঋণ কখনো শোধ করতে পারবো না। সামাজিক সকল কর্মকাণ্ডের গুণে তিনি চিরভাস্বর হয়ে থাকবেন জাতির কাছে।

উল্লেখ্য, গত শুক্রবার দুপুরে মাদারীপুরের কালকিনি ও ডাসার উপজেলায় সৈয়দ আবুল হোসেনের প্রতিষ্ঠিত ৪টি কলেজের ২ শতাধিক শিক্ষকেরা এনায়েতপুরে এসে তার কবর জিয়ারত করেন।    
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি