ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

সিংড়া পৌরসভার গ্যারেজে আগুনে পুড়ল ১২টি গাড়ি

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১২:০১, ৫ ডিসেম্বর ২০২৩

গ্যারেজে মেয়রের গাড়ি

গ্যারেজে মেয়রের গাড়ি

নাটোরের সিংড়ায় পৌরসভার চলো এন্ড এ্যাম্বুলেন্স ট্রান্সপোর্ট সার্ভিসের গ্যারেজে আগুন লেগে পুড়ে গেছে মেয়রের গাড়িসহ ১২টি গাড়ি। এসময় আহত হয়েছে ওই গ্যারেজের নৈশ প্রহরি মহাতাব উদ্দিন।

আজ মঙ্গলবার ভোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সিংড়া ফায়ার স্টেশন কর্মকর্তা আব্দুস সালাম। 

তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে নির্ধারণ করতে পারবেন বলে জানান তিনি। অপরদিকে, বিষয়টি নাশকতা কিনা তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন পুলিশের ঊর্ধতন কর্মকর্তা। 

পুলিশ, সিংড়া ফায়ার স্টেশন ও পৌরসভা সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার ভোর রাত চারটার দিকে সিংড়া পৌরসভা কার্যালয় সংলগ্ন গ্যারেজে আগুন লাগে। এসময় নৈশ প্রহরির চিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে এবং সিংড়া ফায়ার স্টেশনে খবর দেয়। 

এসময় আগুন নেভাতে গিয়ে নৈশ প্রহরি আহত হন। আহত নৈশ প্রহরি মাহতাব আলীকে স্থানীয়রা উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে। 

সিংড়া ফায়ার স্টেশন কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে পৌরমেয়র জান্নাতুল ফেরদৌসসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে ছুটে যায়।

প্রত্যক্ষদর্শি ইজিবাইক চালক খাইরুল ইসলাম জানান, তিনি রাত তিনটার পর সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় আসেন। বেশ কিছুক্ষণ পর বিস্ফোরণ ও গুলির মত শব্দ শুনতে পাওয়া যায়। পরে দেখতে পান পৌরসভার কার্যালয়ের গ্যারেজে আগুন লেগেছে। সেখানে ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। 

ফায়ার ফাইটার সুমন আলী জানান, তারা ঘটনাস্থলে যাওযার আগে আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আগুন লাগার খবর নাটোর ফায়ার স্টেশনকেও জানানো হয়। নাটোর ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুন নিয়ন্ত্রনে আসে।

মেয়রের গড়ি চালক রমিজুল ইসলাম জানায়, সে গত রাত ৯টার দিকে পৌরসভার গ্যারেজে গাড়ি রেখে বাড়ি চলে যান। লোকমুখে খবর পেয়ে সকালে এসে দেখেন মেয়রের গাড়িসহ গ্যারেজের সব গাড়ি পুড়ে গেছে। এই গ্যারেজ থেকে চলো প্রকল্পের অটো গাড়ি দেয়া হয়।

চলো প্রকল্পের কো-অর্ডিনেটর ও পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা বিনয়ক চর্কবর্তী জানান, প্রাথমিকভাবে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। আগুনে মেয়রের গাড়ী ও চলো পরিবহনের ১১টিসহ মোট ১২টি গাড়ি পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ২ কোটি টাকা বলেও জানান এই কর্মকর্তা।

এব্যাপারে জানতে মোবাইল ফোনে মেয়র জান্নাতুল ফেরদৌসের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

সহকারী পুলিশ সুপার সিংড়া সার্কেল মোঃ আকতারুজ্জামান বলেন, গ্যারেজের পরিবেশ দেখে সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে মনে হচ্ছে। সেখানে ১০ এর অধিক অটো গাড়িসহ বৈদ্যুতিক ফ্যান রয়েছে। সেখানে অটো চার্জ দেয়া হয়ে থাকে বলে জেনেছি। তবে কর্তৃপক্ষ নাশকতার অভিযোগ করলে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি