ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মেহেরপুরে নির্বাচন-পরবর্তী সহিংসতা, আহত ২০

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫০, ৯ জানুয়ারি ২০২৪

মেহেরপুরের মুজিবনগর উপজেলায় নবনির্বাচিত সংসদ সদস্য ফরহাদ হোসেনের নৌকা প্রতীকের আনন্দ মিছিলকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে অনন্ত ২০ জন আহত হয়েছে।

সোমবার দিনগত রাত ১১টার দিকে আনন্দবাস গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

আহতদের মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমল্পেক্সে ও গুরুতর আহতদের মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, আনন্দবাস গ্রামের কিয়ামত আলীর ছেলে সাবেক ইউপি সদস্য ফেরদোস আলী (৫০), আল মাজুল মোল্লার ছেলে আকাশ (২৫), মৃত বক্স বিশ্বাসের ছেলে টুকু বিশ্বাস (৪০), সিরাজুল ইসলামের ছেলে হাসিব (১৩), আলতাব হোসেনের ছেলে অন্তর (১৬), ফজলু মোল্লার ছেলে আব্দুল হামিদ (৩২), মৃত জিরোত আলীর ছেলে আশরাফুল ইসলাম (৪৫), মৃত ওসমানের ছেলে আয়াত আলী (৪৫), নঈমুদ্দীন মোল্লার ছেলে নাহিদুল ইসলাম (৫৯), আয়ূব হোসেনের ছেলে নাহিদুল ইসলাম (৩৫), ওয়াজ কুরুনির ছেলে পিয়াস (২৫), মৃত শওকত আলীর ছেলে আলী ইয়াছিন (৫০)সহ আরও ৮-১০ আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে দাবি করা হয়েছে। 

কম আঘাতপ্রাপ্তরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এদের মদ্যে অধিকাংশই নৌকা প্রার্থীর কর্মী সমর্থক বলে দাবি করা হয়েছে। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থীরও বেশ কয়েকজন কর্মী সমর্থক আহত হয়েছে বলে তাদের পক্ষে দাবি করা হয়েছে।
  
আনন্দবাস গ্রামে বসবাসরত বাগোয়য়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ুব হোসেন বলেন, রাত সাড়ে দশটার দিকে আনন্দবাস গ্রামে মেহেরপুর-১ আসনের আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিজয়ে তার সমর্থকরা আনন্দ উল্লাস করছিল। রাত ১১টার দিকে মিছিলটি স্বতন্ত্র প্রার্থীর সমর্থক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়া উদ্দীন বিশ্বাসের বাড়ির সামনে পৌঁছালে আনন্দ মিছিলে ইট-পাটকেল ছোঁড়া হয়। এতে কর্মী-সমর্থকরা আহত হয়েছেন বলে দাবি করেন তিনি। 

তবে জিয়াউদ্দিন বিশ্বাস বলেন, রাতে বাড়ির সামনে মিছিল নিয়ে বিজয় উল্লাস করায় ও উচ্চ সরে শব্দযন্ত্র ব্যবহার করায় অনেকর সমস্য হচ্ছিল। নৌকা প্রার্থীর কর্মী-সমর্থকদের সেখান থেকে সরে যাওয়ার অনুরোধ করে এলাকার মানুষ। এসময় স্বতন্ত্র প্রার্থীর এক কর্মীর সাথে বাকবিতণ্ডায় জড়ায় নৌকা প্রার্থীর কর্মী-সমর্থকরা। এক পর্যায়ে উভয়পক্ষ একে অপরের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। 

এসময় উভয় পক্ষের অন্তত ২০ জন কর্মী সমর্থকরা আহত হয়। ছাদের উপর থেকে ইট-পাটকেল ছোড়ার কথা ঠিক নয় বলে দাবি করেন তিনি। 

মেহেরপুর-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, জেলা শহরে কোন আনন্দ মিছিল হয়নি। প্রধানমন্ত্রীর নির্দেশে নৌকার কর্মী-সমর্থকদের আনন্দ মিছিল করতে নিষেধ করা হয়েছে। তারপরেও কিছু কর্মী-সমর্থক হয়তো আনন্দ করছিল। তাদের আনন্দ মিছিলে এভাবে ইটপাটকেল নিক্ষেপ করে আহত করা অন্যায়। এ বিষয়ে পুলিশ প্রশাসন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবে।

স্থানীয়রা জানান, আহতদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎিসা দেওয়া হচ্ছে। কিছু কর্মী- সমর্থককে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এদের মধ্যে সাবেক ইউপি সদস্য ফেরদৌস আলীসহ ৪ জন বেশি আঘাতপ্রাপ্ত হওয়া তাদের মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জ্বল কুমার দত্ত জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যায় মুজিবনগর থানা পুলিশের একটি টিম। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে উভয়পক্ষের অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি