ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডের আদেশ

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৮, ১৭ জানুয়ারি ২০২৪

নাটোরের সিংড়ায় স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে স্বামী ফরহাদ হোসেন মণ্ডলকে মৃত্যুদণ্ডসহ ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত।

আজ বুধবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক (জেলা জজ) মুহাম্মদ আব্দুর রহিম পৃথক দু’টি মামলায় এই রায় ঘোষণা করেন। 

এছাড়া নলডাঙ্গায় অপহরণের পর মুক্তিপণের জন্য শিশুকে হত্যার ঘটনায় মোঃ রানা নামে একজনকে যাবজীবন  কারাদন্ড এবং ফরহাদ ও টিপু নামে দুই নাবালককে বিভিন্ন মেয়াদে আটকাদেশ দিয়েছে আদালত।

আদালতের স্পেশাল পিপি আনিসুর রহমান জানান, সিংড়া উপজেলার মুন্সি বাঁশবাড়িয়া গ্রামের ফরহাদ হোসেন মণ্ডলের সাথে একই উপজেলার বনকুড়ি গ্রামের নুর ইসলামের মেয়ে ফাতেমার বিয়ে হয়। বিয়ের পর থেকে স্ত্রী ফাতেমা বেগমকে যৌতুকের জন্য নির্যাতন করতে থাকে স্বামী ফরহাদ। ২০১১ সালের ৭ ডিসেম্বর রাতে ফাতেমাকে পিটিয়ে মেরে ফেলার পর স্বামী ফরহাদ আলী গা ঢাকা দেয়। 

পরদিন সকালে মেয়ের মৃত্যু খবর পেয়ে ফাতেমার পিতা নুর ইসলাম ছুটে আসেন এবং মেয়েকে মৃত অবস্থায় দেখতে পান। 
এঘটনায় নুর ইসলাম বাদি হয়ে সিংড়া থানায় ফরহাদ হোসেন মণ্ডল, তার পিতা হামিদ আলী, মা ফরিদা ও ছোটভাই ফজলালকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করার পর আদালত ফরহাদের মা-বাবা ও ছোটভাইকে অব্যহতি দেন। 

পরে মামলাটি বিচারের জন্য আদালতে প্রেরিত হলে স্বাক্ষ্য প্রমাণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক (জেলা জজ) মুহাম্মদ আব্দুর রহিম আজ এক রায়ে পলাতক ফরহাদ আলীকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এছাড়া ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

স্পেশাল পিপি আনিসুর রহমান আরও জানান, জরিমানার টাকা ভিকটিমের পিতা-মাতা পাবেন বলে বিজ্ঞ বিচারক আদেশ দিয়েছেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি