ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

নারায়ণগঞ্জে ট্রলারডুবি, একজনের লাশ উদ্ধার নিখোঁজ ২

প্রকাশিত : ১০:১১, ১ এপ্রিল ২০১৯ | আপডেট: ১৫:০২, ১ এপ্রিল ২০১৯

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ তিন মধ্যে নারী আনসার সদস্য রিতা আক্তারের লাশ করা হয়েছে। এই ঘটনায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মেঘনা শাখার ব্যবস্থাপক বোরহান উদ্দিন, পুলিশের পিএসআই সেলিম নিখোঁজ রয়েছে।

আজ সোমবার সকালে চরহোগলা এলাকায় মেঘনা নদীর পূর্ব পাড় থেকে তার নারী আনসার সদস্য রিতা আক্তারের লাশ উদ্ধার করা হয়।

রোববার (৩১ মার্চ) রাতে ট্রলারডুবির ঘটনা ঘটে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোনারগাঁও উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের চর কিশোরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নির্বাচন সামগ্রী নিয়ে ফেরার সময় মেঘনা নদীর গলাটি এলাকায় ট্রলার ডুবির ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ নৌ-পুলিশের পরিদর্শক মোস্তাফিজুর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গণনা শেষে প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, আনসার ও পুলিশ সদস্যসহ ১৯ জন চর কিশোরগঞ্জ বাজার থেকে উপজেলা রিটার্নিং অফিসের উদ্দেশে একটি ট্রলারে করে মেঘনা নদী পার হচ্ছিলেন। ট্রলারটি গলাটি এলাকায় পৌঁছালে নদীর মধ্যে ঝড়ো বাতাসের কবলে পড়ে ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ১৬ সাঁতরে তীরে উঠতে পারলেও ২ জন নিখোঁজ রয়েছে। ইতোমধ্যে উদ্ধার অভিযান শুরু হয়েছে। আজ (সোমবার) সকালে নারী আনসার সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে বন্দরের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, নির্বাচনী দায়িত্ব শেষে নদী পথে চর কিশোরগঞ্জের বালুরঘাট থেকে সোনারগাঁওয়ের বৈদ্যেরবাজার ঘাটের উদ্দেশে রওনা হয় ট্রলারটি। ট্রলারটি মাঝ নদীতে আসার কিছুক্ষণ পরই ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। খবর পেয়ে নৌ-পুলিশ, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে কাজ শুরু করেছে।

ফতুল্লার পাগলার কোস্টগার্ডের সাব লে. এম মমতাজুল আসিফ জানান, নির্বাচনী সামগ্রী নিয়ে মেঘনা নদীতে ট্রলার উল্টে যাওয়ার ঘটনায় এখনও পর্যন্ত কোস্টগার্ড ও নৌ-পুলিশের সদস্যরা ১৬ জনকে জীবিত উদ্ধার করেছে।

 

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি