ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে ১৬০০ মোবাইলসহ ১৪ ছিনতাইকারী গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৭, ১২ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৭:৩৮, ১২ অক্টোবর ২০১৯

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন হিরাঝিল ও বিহারী ক্যাম্প এলাকায় ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ১৪ জনকে হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব-১১। ৩৫০টি বিভিন্ন ব্যান্ডের অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ১২৫০টি সাধারণ মোবাইল এবং ছিনতাইকৃত নগদ ২২ হাজার ৬শ টাকা উদ্ধার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো- সাজ্জাদ হোসেন (২৪), শাহজালাল হাওলাদার (৩২), হৃদয় (২১), আঃ ছাত্তার (৪৫), মিলন হোসেন (৩৫), আবুল হোসেন (২৫), মোস্তফা (৩১), আলী অজগর (২১), রমজান সরদার (৩১), নাসির উদ্দিন (৪৩), দেলোয়ার হোসেন (৩৫), মাহিম মিয়া (২৮), হায়দার আলী (৪৫) ও শাহজাহান (১৮)।
 
শনিবার (১২ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। 

এতে জানানো হয়, গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, এটি একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এই ছিনতাইকারী চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবৎ সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড ও চিটাগাং রোড এবং এর আশপাশের এলাকায় কখনও গার্মেন্টস কর্মী, আবার কখনও সাধারণ যাত্রীর ছদ্মবেশে কৌশলে সাধারণ গার্মেন্টস কর্মী ও সাধারণ লোকজনের মানিব্যাগ, মোবাইল, নগদ টাকা ও স্বর্ণালংকার ছিনতাই করে আসছে। 

ছিনতাইকৃত এই চোরাই মালামাল সাজ্জাদ হোসেনের কাছে নিয়ে আসে। সাজ্জাদ এই মালামাল হিরাঝিল এলাকার বিভিন্ন দোকানে গোপনে মজুদ রাখে এবং বিভিন্ন ক্রেতাদের কাছে বিক্রি করে। সাজ্জাদ এই চক্রের মূলহোতা। তার নিদের্শে এই চক্র তাদের ছিনতাই কার্যক্রম পরিচালনা করে আসছে।
 
র‌্যাব-১১ এর অনুসন্ধানে ছিনতাই সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে তা বন্ধকরণ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ১১ অক্টোবর দিবাগত রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন হিরাঝিল ও বিহারী ক্যাম্প এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ উপরোক্ত ১৪ জন আসামিকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। 

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা আরও স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। সাজ্জাদ এই চক্রের লিডার এবং মোঃ সাজ্জাদসহ মোঃ শাহজালাল হাওলাদার, মোঃ হৃদয়, ও মোঃ আব্দুল ছাত্তার দীর্ঘদিন ধরে ছদ্মবেশে বিভিন্ন কৌশল অবলম্বন করে গার্মেন্টস কর্মী ও সাধারণ লোকজনের মানিব্যাগ, মোবাইল, নগদ টাকা ও স্বর্ণালংকার ছিনতাই করে আসছে। তাদের এই ছিনতাইকৃত মালামাল এই চক্রের সদস্য মোঃ মিলন হোসেন, আবুল হোসেন, মোঃ মোস্তফা, মোঃ আলী অজগর, মোঃ রমজান সরদার, মোঃ নাসির উদ্দিন, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ মাহিম মিয়া, মোঃ হায়দার আলী ও মোঃ শাহজাহান বিভিন্ন কৌশলে বিক্রি করে। 

ছিনতাই কর্মকাণ্ড বন্ধে র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি