ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সিলেট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭, ৩০ নভেম্বর ২০১৯

সিলেটের কানাইঘাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সালমান আহমদ (১৮) নামের এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছে। 

নিহত সালমান ওই উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রাসাদ পূর্ব ইউপির সোনারখেড় গ্রামের আবুল রহমানের ছেলে। 

শুক্রবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় কানাইঘাট সীমান্ত এলাকার একটি বাড়ি থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় বিএসএফের গুলিতে প্রাণ হারান সালমান। 

শনিবার (৩০ নভেম্বর) লাশ ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর কথা জানিয়েছেন কানাইঘাট থানার ওসি শামসুদ্দোহা। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশের ভাষ্যমতে, সালমানসহ কয়েকজন কিশোর কানাইঘাটের ডোনা সীমান্তের পাতিছড়া দিয়ে বৃহস্পতিবার বিকেলে ভারতের মেঘালয় রাজ্যে অবৈধভাবে অনুপ্রবেশ করে। 

এ সময় বিএসএফের গুলিতে ভারতের অভ্যন্তরে বুকে গুলিবিদ্ধ হয়ে মারা যায় সালমান। রক্তাক্ত অবস্থায় সালমান আহমদের গুলিবিদ্ধ লাশ তার সহযোগীরা সীমান্তবর্তী মেইন পিলারের (১৩৩৫/১৭) পাশে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসে। সেখান থেকে স্থানীয়রা তার লাশ উদ্ধার করে ডোনা ৯ নম্বর গ্রামের মুতাল্লিব মিয়ার বাড়িতে নিয়ে যান। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে।

বর্ডার গার্ড ৪১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল রফিকুল ইসলাম পিএসসি বিএসএফের গুলিতে বাংলাদেশীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় আজ শনিবার সীমান্তে কোম্পানী কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে। বিজিবি’র পক্ষ থেকে এ ব্যাপারে বিএসএফ’র কাছে প্রটেস্ট নোটও পাঠানো হবে।

কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম জানান, ময়নাতদন্ত শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি