ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১, || বৈশাখ ৮ ১৪২৮

ছাত্রকে মারধরের জেরে শিক্ষক লাঞ্ছিত: শিক্ষার্থীদের বিক্ষোভ

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:৫৪, ২১ জানুয়ারি ২০২০

ঠাকুরগাঁও সদর উপজেলার মাদারগঞ্জ এম বি উচ্চ বিদ্যালয়ের মুন্না নামের অষ্টম শ্রেণির এক ছাত্রকে থাপ্পর দেওয়ার জেরে ওই শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে অভিভাবকবৃন্দ। 

লাঞ্ছিতের শিকার ওই শিক্ষক আবু তালাহা বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধিন রয়েছেন। অন্যদিকে শিক্ষার্থী মুন্নাও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। রোববার স্কুল চলাকালে এ ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিক্ষোভের এক পর্যায়ে শিক্ষার্থীরা বিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়ে সড়কে অবস্থান নিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

শিক্ষককে লাঞ্ছনার বিষয়ে প্রতিষ্ঠনটির ম্যানেজিং কমিটির সভাপতি বরাবর লিখিত অভিযোগ করেছে ওই বিদ্যালয়ের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

জানা যায়, রোববার বিদ্যালয় চলাকালে ৩য় ঘন্টায় ৮ম শ্রেণীতে ইসলাম শিক্ষা ক্লাস নিচ্ছেলেন শিক্ষক আবু তালহা। এসময় বারবার ডাকাডাকির পরও কিছু ছাত্র ক্লাসে না আসার কারণে তিনি তাদের চড় দেন। বিষয়টি নিয়ে মুন্না নামের এক শিক্ষার্থী বাড়িতে গিয়ে জানায় শিক্ষকের মার খেয়ে তার কান দিয়ে রক্ত পড়েছে। এ কথা শোনার পর তার মা রশিদা, বোন জিমি, চাচা নাজমুল ইসলাম সহ কিছু লোকজন টিফিনের সময় বিদ্যালয়ে প্রবেশ করে শিক্ষক আবু তালহাকে চড় ও কিল ঘুষি মারতে থাকে। এসময় অন্য শিক্ষকরা তাকে উদ্ধার করে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, ওই শিক্ষার্থীর অবিভাবকরা আমাদের কাছে অভিযোগ করেছে, তবে শিক্ষককে লাঞ্ছিত করার পর। তারা এটা না করেই অভিযোগটি করতে পারতো। আমরা বিষয়টি খতিয়ে দেখার জন্য প্রতিষ্ঠানের সভাপতি ও জেলা আওয়ামীলীগের সভাপতি সাদেক কুরাইশীর নির্দেশে ইতোমধ্যেই ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি।

এসি


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি