ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ঠাকুরগাঁওয়ের সুকানি ব্রীজ এখন যেন মৃত্যু ফাঁদ! 

ঠাকুরগাঁও প্রতিনিধি  

প্রকাশিত : ২০:৫৪, ২ ফেব্রুয়ারি ২০২০

ঠাকুরগাঁও জেলার সীমান্তবর্তী হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের সুকানি ব্রীজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় মারাত্মক দুর্ঘটনার আশংঙ্কার মধ্য দিয়ে লোকজন চলাচল করছে। কোন দুর্ঘটনা ঘটলে এলাকার দশ গ্রামের লক্ষাধিক মানুষ দুর্ভোগে পড়বেন।
      
জানা যায়, আবাদি জমিতে সেচ সুবিধার লক্ষ্যে ৩২ বছর আগে হরিপুরের আমগাঁও ও বকুয়া ইউনিয়নের মাঝে সুকানি গ্রামের মধ্যে যমুনা খাল খনন করা হয়। ওই সময় লোকজনের যাতায়াতের সুবিধার্থে সে খালের উপর আরডিআরএস বাংলাদেশ নামে একটি বেসরকারী সংস্থা সুকানি ব্রিজটি নির্মাণ করে দেয়।

সম্প্রতি, ব্রীজের নীচের মাটি সড়ে গিয়ে ব্রীজের একাংশ দেবে গেছে । এর ফলে যে কোন সময় ব্রীজটি ভেঙ্গে পড়বে বলে আশংকা করা হচ্ছে। ব্রীজটি ভেঙ্গে গেলে ওই উপজেলার ১০টি গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে এবং চরম দুর্ভোগের শিকার হবে লক্ষাধিক মানুষ।
  
এ ব্যাপারে উপজেলা  প্রকৌশলী আহসান হাবীব জানান, ইটভাটার লোকজন ব্রিজের তলার মাটি কেটে নেওয়ায় ব্রিজটি ঝুঁকির মধ্যে পড়েছে। ব্রীজটি নির্মানের সময় ঠিকাদারকে নির্দেশনা দেওয়া হয়েছিল ব্রিজের উভয় পার্শ্বে ২০ মিটার মাটি রেখে খাল খনন কাজ করতে কিন্তু নিদের্শনা তোয়াক্কা না করায় এবং ব্রিজের পাশে মাটি খনন করায় ব্রিজটির এ অবস্থা সৃষ্টি হয়েছে। 

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, আমরা ব্রীজটি পুননির্মাণের জন্য সচিবালয়ে আবেদন করেছি যত দ্রুত সম্ভব আগামী বর্ষার আগেই তা নির্মাণ করা হবে।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি