ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪

সমঝোতায় নিস্পত্তি হবে সন্দ্বীপের সীমানা বিরোধ: ভূমিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৯, ৪ মার্চ ২০২০ | আপডেট: ২২:২৩, ৪ মার্চ ২০২০

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, আন্তঃ বিভাগীয় সীমানা নির্ধারণ দুইপক্ষের সমঝোতার মাধ্যমে মিমাংসা করা হবে যাতে কেউ বঞ্চিত না হয়। এছাড়া উদ্ভাস্তুদের পুর্নবাসনের জন্য একটি আদর্শ গুচ্ছগ্রাম করা হবে। বুধবার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, আমরা সবাই একই দেশের এবং ভু-খন্ডের মানুষ কেউ কারও সাথে ভুল বুঝাবুঝিতে গিয়ে নিজেদের ঐক্য নষ্ট করা যাবে না কারণ আমি পুরো বাংলাদেশের মন্ত্রী। তবে সাধারণ মানুষের বক্তব্য সীমানা নির্ধারণে সমঝোতা নয় কাগজপত্রের ভিত্তিতে প্রাপ্য ভূমি ফিরিয়ে দেওয়া উচিত। 

এক্ষেত্রে ভূমিমন্ত্রীর বক্তব্য সন্দ্বীপের মানুষের প্রত্যাশা অনুযায়ী প্রাপ্তি অনেক কম বা ধোঁয়াশাচ্ছন্ন বলে সীমানা নির্ধারণ আন্দোলনে সক্রিয় নেতৃবৃন্দরা বলেন। 

স্থানীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা বলেন, সন্দ্বীপকে বাংলাদেশের গোপালগন্জ হিসেবে তৈরি করা হচ্ছে যাতে এটি আওয়ামী লীগের ঘাঁটি হয়, তাই সন্দ্বীপের মানুষকে বঞ্চিত না করে ভূমিমন্ত্রীর নেতৃত্বে সন্দ্বীপের ৬০ মৌজা সন্দ্বীপবাসীকে ফিরিয়ে দিয়ে সন্দ্বীপিদের প্রাণের মানুষ হিসেবে হৃদয়ে অবস্থান করবেন এটা আমাদের প্রত্যাশা। কারণ দিয়ারা জরিপের মধ্য দিয়ে সীমানা নির্ধারণ করলে ভাসানচর আমাদের প্রাপ্য। 
   
উপজেলা মাঠে আয়োজিত উক্ত সমাবেশে  বিশেষ অতিথি  ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা। সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান বি.এ, ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ এর  সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মুকতাদের মাওলা সেলিম,সাধারণ সম্পাদক সফিকুল মাওলা,প্রেসক্লাব সভাপতি রহিম মোহাম্মদ, আজিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ,দীর্ঘাপাড় ইউনিয়ন চেয়ারম্যান আনোয়ার হোসেন টিটু,আওয়ামী লীগ নেতা সিরাজুল মাওলা চৌধুরী,উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন প্রমুখ। 

উল্লেখ্য, ভূমিমন্ত্রী বুধবার সকালে ভাসানচর ও হাতিয়া পরিদর্শন করেন তারপর সন্দ্বীপ এসে প্রথমে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সাংবাদিকদের সাথে এক প্রেস-ব্রিফিং-এ অংশ নিয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেওয়ার পর নবনির্মিত উপজেলা ভূমি অফিস উদ্বোধন শেষে সুধী সমাবেশে অংশগ্রহণ করেন। 

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি