ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নাটোরে গোপনে চাল বিক্রি, ডিলারসহ আটক ২

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৯, ৮ এপ্রিল ২০২০

৪৮ বস্তা চালসহ ডিলার আটক

৪৮ বস্তা চালসহ ডিলার আটক

নাটোরের সিংড়ায় ১০ টাকা কেজি দরের ৪৮ বস্তা চাল গোপনে বিক্রির অভিযোগে ডিলার আওয়ামী লীগ নেতা আওয়াল হোসেন স্বপনসহ দুইজনকে আটক করেছে উপজেলা প্রশাসন। বুধবার (৮ এপ্রিল) দুপুরে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালিয়ে ৪৮ বস্তা চালসহ তাদেরকে আটক করা হয়।

আটক অপরজন হলেন- ক্রেতা সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামের বাস্তুল্লাহর ছেলে রহমত আলী। সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর নেতৃত্বে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালিয়ে জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে মজুদ অবস্থায় ওই ৪৮ বস্তা চাউল উদ্ধার করা হয়।

আটক ডিলার আওয়াল হোসেন স্বপন সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক দুই জনের প্রত্যেককে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়া আওয়াল হোসেন স্বপনের ডিলারশীপ বাতিল করা হয়। একই সাথে অনিয়মের কারণে সরকারের খাদ্য অধিদপ্তরের খাদ্যবান্ধব এই কর্মসূচীর আওতায় সিংড়া উপজেলার সুবিধাভোগীদের সকল তালিকাও বাতিল ঘোষণা করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১০ টাকা কেজি দরের চাল ডিলার আওয়াল হোসেন স্বপন কালোবাজারে বিক্রি করছেন- এমন গোপন সংবাদ পেয়ে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালাই। অভিযানের সময় ওই গ্রামের জনৈক জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে ৪৮ বস্তা চালসহ ডিলার আওয়াল হোসেন স্বপন ও ক্রেতা রহমত আলীকে আটক করা হয়। এসময় তারা ৩০ কেজি চালের বস্তা পরিবর্তন করে বড় বস্তায় ভরে মজুদ করছিল। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দুজনকেই এক মাস করে কারাদণ্ড দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া আওয়াল হোসেন স্বপনের ডিলারশীপ বাতিল করা হয়। 

এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে দণ্ডবিধির ১৮৬০ সালের ১৮৮ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে বলেও তিনি জানান। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি