ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

জয়পুরহাটে ২ জনের করোনা শনাক্ত, জেলা লকডাউন ঘোষণা

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৩, ১৭ এপ্রিল ২০২০

জয়পুরহাটে প্রথমবারের মত দু’জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে জয়পুরহাটের ২৩ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের ফল নেগেটিভ হলেও ২ ব্যক্তির শরীরে ভাইরাসটি ধরা পড়ে। 

আক্রান্তরা সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে কালাই উপজেলায় তাদের নিজ গ্রামের বাড়িতে ফেরেন। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেলিম মিঞা।

পরে এ ঘটনায় রাত ১০টা থেকে সমগ্র জেলা লকডাউন ঘোষণা দিয়ে বিজ্ঞপ্তি দেয় জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। 

জয়পুরহাট সিভিল সার্জন ডা. সেলিম মিঞা সাংবাদিকদের জানান, ‘কালাই উপজেলার জিন্দারপুর গ্রামের দুই ব্যক্তি জ্বর-সর্দি নিয়ে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসার পর তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। পরে তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো হয়। তাদের একজনের বয়স ৪২, অপরজনের ৪৭। বৃহস্পতিবার রাজশাহী থেকে পাঠানো রিপোর্টে তাদের শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া যায়।’

বর্তমানে আক্রান্তদেরসহ তাদের পরিবারকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটিউট হেলথ টেকনোলজির আইসোলেশন সেন্টারে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।  

জয়পুরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেন, ‘আমাদের জেলায় প্রথম দুই করোনা রোগী শনাক্ত হয়েছে। মারাত্মক দ্রুত যাতে ছড়িয়ে পড়তে না পারে সে লক্ষ্যে বৃহস্পতিবার  রাত ১০টা থেকে সমগ্র জেলায় লকডাউনের ঘোষণা করা হয়েছে। যা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।’

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি