ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাউফলে প্রথম করোনা রোগীর মৃত্যু

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৩, ৩০ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:১৫, ৩০ এপ্রিল ২০২০

বাউফল ম্যাপ

বাউফল ম্যাপ

পটুয়াখালীর বাউফলে করোনা আক্রান্ত হয়ে হালিম বক্স (৪৯) নামে একজনের মৃত্যু হয়েছে। বাউফলে এটাই প্রথম করোনায় মৃত্যুর ঘটনা। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

মৃত হালিম বক্স উপজেলার কালিশুরী ইউনিয়নের কালিশুরী গ্রামের মৃত. হাসান এলাহি বক্সের ছেলে। পেশায় একজন চা বিক্রেতা ছিলেন। 

গত ১৪ এপ্রিল জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ভর্তি হলে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয় এবং করোনা পজেটিভ রিপোর্ট আসে তার। এরপর ওই হাসপাতালে আইসোলিউশনে রাখা হয় তাকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী কালিশুরী গ্রামের নিজ বাড়িতে তার লাশ দাফন করা হবে। সপ্তাহখানেক আগে তার বসত বাড়িটি লকডাউন করা হয়। এরপর থেকেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাড়িতে অবস্থান করা তার স্ত্রী, কন্যা ও তিন ছেলের খাবার-দাবারের ব্যবস্থা চলমান আছে।

এদিকে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর এ পর্যন্ত মোট ৯৩ জনের নমুনা সংগ্রহ করে পাঠালে কালিশুরীর হালিম বক্সসহ উপজেলার কালাইয়া এলাকার ৫ জন, চন্দ্রদ্বীপের ১ জন, নওমালার ১ জন, বগা এলাকার ১ জন ও বাউফল সদর ইউনিয়নের বিলবিলাস এলাকার ১ জনের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। অর্থাৎ উপজেলায় এখন পর্যন্ত মোট আক্রান্ত ৯ জন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি