ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

করোনায় ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩০, ৩০ এপ্রিল ২০২০

ভারতে করোনা ভাইরাসে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে দেশটিতে। একদিনেই মারা গেছেন ৭৪ জন করোনা রোগী।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে এক হাজার ৭৩৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়েছে। 

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, সব রাজ্য মিলিয়ে এ পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৬২ জন। মোট মৃতের সংখ্যা এক হাজার ৭৯ জন। সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৩৭ জন। হাসপাতালে চিকিৎসাধীন ২৩ হাজার ৫৪৬ জন।

বুধবার দেশটিতে এক হাজার ৮৭৩ জন নতুন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬৯ জন। তার আগের দিন একদিনে আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৫৬১ এবং মারা যান ৫৮ জন।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃত্যু সংখ্যা আগের সব দিনের রেকর্ড ভেঙেছে।

আক্রান্ত ও মৃত্যু দুটোতে শীর্ষে অবস্থান করছে মহারাষ্ট্র। এর পর গুজরাট। মহারাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই করছে। মৃত্যুও সবার চেয়ে বেশি এই রাজ্যে। ৪০০ ছাড়িয়ে গেছে।

গুজরাটে আক্রান্তের সংখ্যা প্রায় ৪ হাজার। মৃত্যুর সংখ্যা ২০০ জন।

এই ভাইরাসের সংক্রমণ রুখতে ভারতে চলছে টানা লকডাউন। আগামী ৩ মে পর্যন্ত এই লকডাউন জারি রয়েছে। এর পরবর্তীতে এই লকডাউন নিয়ে ভারত সরকার কী সিদ্ধান্ত নেবে সেদিকেই এখন সবার নজর রয়েছে। 

বুধবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় অবশ্য জানিয়েছে, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের নতুন নির্দেশিকা দেওয়া হবে যার ফলে দেশের অনেক রাজ্যেরই নানা জেলায় বিধিনিষেধে যথেষ্ট শিথিলতা দেওয়া হবে, তবে নতুন এই নিয়মটি ৪ মে থেকে কার্যকর করা হবে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি