ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

বাগেরহাটে কালবৈশাখীতে গাছপালা-ঘরবাড়ি বিধ্বস্ত, নিহত ১

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১১, ৬ মে ২০২০ | আপডেট: ১৮:৫৪, ৬ মে ২০২০

চিতলমারীতে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত বাড়িঘর।

চিতলমারীতে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত বাড়িঘর।

বাগেরহাটের চিতলমারীতে কালবৈশাখী ঝড়ে বিপুল পরিমাণ গাছপালা ও ৩০টির বেশি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘরের উপর গাছ পড়ে ইমন মল্লিক (১৪) নামে এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। বুধবার (৬ মে) ভোর রাতে উপজেলার হিজলা গ্রামে হঠাৎ ঝড়ে এ ঘটনা ঘটে। 

নিহত ইমন মল্লিক হিজলা গ্রামের আনসার মল্লিকের ছেলে এবং হিজলা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। এছাড়া জেলার মাঠে থাকা পাকা ধানের ব্যাপক ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন কৃষকরা।

ঘরবাড়ি ভাংচুরের খবর পেয়ে হিজলা ইউনিয়নের চেয়ারম্যান কাজী আজমির হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ঘটনাস্থল পরিদর্শন ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করেছেন। তিনি বলেন, আকস্মিক ঝড়ে আমার এলাকার হিজলা ইউনিয়নের ৩০টির অধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঘরের নিচে চাপা পড়ে এক কিশোর মারা গেছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মারুফুল ইসলাম জানান, আকস্মিক ঝড়ে উপজেলার হিজলা গ্রামের আনসার মল্লিকের ঘরের উপরে চাম্বল গাছ পড়ে তার ছেলে ইমন মল্লিক নিহত হয়েছে। এছাড়া কয়েকটি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা তৈরি করে ক্ষতিপূরণের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে জানান তিনি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি