ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

রোগীর অচল হাত সচল করতে নার্সের নাচ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৪, ২৬ জানুয়ারি ২০২২

রোগীকে সারিয়ে তুলতে ডাক্তারদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে পরিশ্রম করেন নার্সরা। যে ওষুধ ডাক্তাররা প্রেসক্রাইব করেন তা রোগীকে খাওয়ানো থেকে শুরু করে আনুষঙ্গিক অনেক কাজই করেন তারা। অনেক সময় রোগের সঙ্গে লড়াই করতে রোগীর সাহসও জোগান তারা। এর জন্য নানা উপায়ও অবলম্বন করেন তারা। এমনই এক অভিনব উপায় অবলম্বন করতে দেখা গেল ভারতের এক নার্সকে। 

পক্ষাঘাতে আক্রান্ত এক রোগীকে ফিজিওথেরাপি করানোর কথা ছিল নার্সের। নাচকে হাতিয়ার করেই এই কাজটি সারেন তিনি। আর সেই ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। ভিডিওটি শেয়ার করেছেন ভারতের এক IPS অফিসার দীপাংশু কাবরা।

যাতে দেখা যাচ্ছে রোগীর সামনে  প্রথমে নিজে নাচতে শুরু করেন নার্স। তা দেখে উৎসাহিত হয়ে এক হাত তুলে নাচার চেষ্টা করেন রোগী। নার্স যখন লক্ষ্য করেন রোগীর নাচে মগ্ন হয়ে গিয়েছেন, তার অন্য হাতটি ধরে নাচার অনুরোধ জানান। সে কথা সহজেই মেনে নেন রোগী। আর তাতেই মেলে ফল। 

ভিডিওটি কোন হাসপাতালের, সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। অনেকেই নার্সকে কুর্নিশ জানিয়েছেন। তার বুদ্ধির প্রশংসা করেছেন। কেউ কেউ আবার একে ‘ভারতীয় ফিজিওথেরাপি’ আখ্যা দিয়েছেন।

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি