ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

মুসলিম যুবকের সঙ্গে স্ত্রীর বিয়ে দিলেন শিখ তরুণ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৩, ৩০ নভেম্বর ২০২১

কলকাতার এক তরুণী গিয়েছিলেন শিখযাত্রায়। কিন্তু ধর্মাচরণে ছেদ টানল তার প্রেম। পাকিস্তানের লাহোরে পৌঁছে ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন এক মুসলিম যুবককে। আর এই পুরো ব্যাপারটিতে সাহায্য করেছেন তরুণীর স্বামী নিজেই! এ ঘটনায় যেমন চাঞ্চল্য তৈরি হয়েছে, অন্যদিকে ক্ষোভে ফুঁসছে শিখ সম্প্রদায়। 

ঘটনাটি  রীতিমতো সিনেমার কাহিনীর মত। সোশ্যাল মিডিয়ায় লাহোরের ইমরানের সঙ্গে যোগাযোগ ছিল কলকাতার এই তরুণীর। বিষয়টি জানতেন তরুণীর স্বামীও।  স্ত্রীর ভালোবাসাকে সম্মান জানিয়ে নিজেই এ কাজে সাহায্য করেছেন তিনি। তাই ১৭ নভেম্বর গুরু নানকের জন্মবার্ষিকী উপলক্ষে স্ত্রীকে সঙ্গে নিয়ে পাকিস্তানে গিয়েছিলেন তিনি।

এরপর ২৪ নভেম্বর লাহোরে পৌঁছে মুহাম্মদ ইমরানের সঙ্গে বিয়ে দেন নিজের স্ত্রীকে। বিয়ের আগেই স্ত্রীকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করে নতুন নাম রাখেন পারভিনা সুলতানা। 

তবে বিয়ে হলেও পাক প্রশাসনের অনুমতি না থাকায় নতুন স্বামীর সঙ্গে থাকা হয়নি পারভিনার। একই কারণে ইচ্ছা থাকলেও কলকাতায় আসতে পারেননি ইমরান। তবে ইতোমধ্যে পাকিস্তানি ভিসার জন্য আবেদন করেছেন পারভিনা সুলতানা। জানা যায়, ভিসা হয়ে গেলেই পাকিস্তানে গিয়ে থাকবেন তিনি।

এদিকে এই ঘটনায় বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছে শিখ সম্প্রদায়। দিল্লির শিখ গুরুদুয়ার কর্তৃপক্ষের প্রাক্তন সভাপতি পরমজিৎ সিং সরনার দাবি, এই ঘটনার ফলে তাদের সম্প্রদায় অসম্মানিত হয়েছে। 

তিনি বলেন, “এমন কাজের ফলে পাকিস্তানে যাওয়ার ব্যাপারে শিখ তীর্থযাত্রীদের ওপর নিষেধাজ্ঞা জারি হতে পারে।” 

শিখ তীর্থযাত্রীদের পরামর্শ দিয়ে তিনি বলেন, “পাকিস্তানে যে ধর্মীয় উদ্দেশ্যে শিখ সম্প্রদায়ের মানুষ যান, তারা যেন শুধুমাত্র সেই কাজটি করেই দেশে ফিরে আসেন।”

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি