ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

১৩ ক্যাটাগরিতে ২৮ প্রতিষ্ঠানকে আইসিএবির জাতীয় পুরস্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৬, ২৫ নভেম্বর ২০১৭ | আপডেট: ২৩:১০, ২৫ নভেম্বর ২০১৭

১৩ ক্যাটাগরিতে ২৮ প্রতিষ্ঠানকে সর্বোত্তম বাৎসরিক প্রতিবেদন ২০১৬ পুরস্কার প্রদান করল দি ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) । শনিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁও-এ অনুষ্ঠিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুিহত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদ, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. খায়রুল হোসেন ও আর্থিক প্রতিবেদন কাউন্সিলের চেয়ারম্যান সি কিউ কে মুস্তাক আহমেদ। এবার প্রথমবারের মতো আইসিএবি জাতীয় পুরস্কারের তালিকায় ’ ডাইর্ভাসিফাইড হোল্ডিংস’ ক্যাটাগরিটি যোগ হয়েছে।

সাবেক অর্থসচিব এম মতিউল ইসলামকে প্রধান করে ছয় সদস্য বিশিষ্ট জুরি বোর্ডের মাধ্যমে আইসিএবি পুরস্কার প্রাপ্তদের তালিকা যাচাই বাছাই করে বিজয়ীদের নাম ঘোষণা করে । জুরি বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন- সাবেক তত্ত্বাবধায় সরকারের উপদেষ্টা অধ্যাপক ওয়াহিউদ্দীন মাহমুদ ও রোকেয়া আফজাল রহমান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহম্মদ ফরাসউদ্দিন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান ফারুক আহমেদ সিদ্দিকী এবং ডেইডি ফিনানন্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এএইচএম মোয়াজ্জেম হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আইসিএবি এর সভাপতি আদিব হোসেন খান, আর সি পি এ আর (রিভিউ কমিটি ফর পাবলিষ্ট এ্যাকাউন্টন্স এন্ড রিপোর্টস) এর চেয়ারম্যান পারভীন মাহমুদ এফসিএ এবং জুরি বোর্ডের চেয়ারম্যান এম মতিউল ইসলাম, চেয়ারম্যান, আইডিএফসি।

যাদেরকে পুরস্কৃত করা হয়েছে:

ব্যাকিং সেক্টর (প্রাইভেট) ক্যাটাগরিতে ব্র্যাক ব্যাংক লিমিটেড প্রথম, যৌথভাবে দ্বিতীয় সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড । প্রাইম ব্যাংক লিমিডেট তৃতীয় পুরস্কার লাভ করেছে। ব্যাকিং সেক্টর (পাবলিক) ক্যাটাগরিতে প্রথম হয়েছে জনতা ব্যাংক লিমিটেড।

ফাইনান্সিয়াল সাভিসেস ক্যাটাগরিতে যৌথভাবে প্রথম লঙ্কাবাংলা ফাইনান্স লিমিটেড এবং আইডিএলসি ফাইনান্স লিমিটেড। আইপিডিসি ফাইনান্স লিমিটেড দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করেছে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।

ম্যানুফ্যাকচারিং এ যৌথভাবে প্রথম পুরস্কার লাভ করেছে আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড এবং বৃটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড। দ্বিতীয় ওরিয়ন ফার্মা লিমিটেড ও তৃতীয় হয়েছে গ্লাস্কোস্মিথ কেলাইন বাংলাদেশ লিমিটেড।

ইনস্যুরেন্স এ প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করেছে যথাক্রমে প্রাইম ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং রিলায়েন্স ইনস্যুরেন্স লিমিটেড। এনজিও খাতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করেছে যথাক্রমে ব্র্যাক, সাজিদা ফাউন্ডেশন এবং উদ্দীপন।

যোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিতে প্রথম হয়েছে গ্রামীনফোন লিমিটেড। পাবলিক সেক্টর এনটিটিজ ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করেছে যথাক্রমে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, ইনফ্রাসট্রাকসার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল) এবং বাংলাদেশ ইনফ্রাসট্রাকসার ফাইন্যান্স ফান্ড লিমিটেড।

সার্ভিস সেক্টর ক্যাটাগরিতে প্রথম হয়েছে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড এবং কৃর্ষিতে প্রথম হয়েছে গোল্ডেন হারভেস্ট ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড।

কর্পোরেট গর্ভানেন্স ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করেছে যথাক্রমে সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবং ব্যাংক এশিয়া।

ইন্টিগ্রেটেড রিপোটিং ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করেছে যথাক্রমে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

আরও ৮টি প্রতিষ্ঠান সার্টিফিকেট অব মেরিট লাভ করে।
বিজ্ঞপ্তি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি