ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১, || বৈশাখ ২২ ১৪২৮

বাংলাদেশ ব্যাংকের তথ্যউপাত্ত সম্বলিত পুস্তিকার মোড়ক উন্মোচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৪, ২৮ ফেব্রুয়ারি ২০২১

করোনা মহামারীকালীন সময়ে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখতে বাংলাদেশ ব্যাংক কর্তৃক গৃহীত নীতি-কৌশল ও সরকারের নানামুখী প্রণোদনার প্যাকেজ বাস্তবায়নে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন কার্যক্রমের তথ্যউপাত্ত নিয়ে চিফ ইকোনোমিস্টস ইউনিট কর্তৃক প্রণীত চড়ষরপু গবধংঁৎবং ড়ভ ইধহমষধফবংয ইধহশ রহ জবংঢ়ড়হংব ঃড় ঃযব ঈঙঠওউ-১৯ চধহফবসরপ শীর্ষক পুস্তিুকা (বুকলেট) এর মোড়ক উন্মোচন করা হয়েছে। ২৮ ফেব্রুয়ারি রবিবার বাংলাদেশ ব্যাংকের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এর মোড়ক উন্মেচন করেন গভর্নর ফজলে কবির। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি গভর্নর  আহমেদ জামাল, কাজী ছাইদুর রহমান ও এ.কে. এম সাজেদুর রহমান খান। 

অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে গভর্নর ফজলে কবির করোনা মহামারীতে বাংলাদেশের মানুষের জীবন-জীবিকা ও অর্থনীতির চাকা সচল রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের প্রশংসা করেন। তিনি বলেন, কেন্দ্রীয় ব্যাংক হিসেবে বাংলাদেশ ব্যাংক তার অবস্থান থেকে সর্বোচ্চ ভূমিকা রেখেছে। ব্যাংকগুলোর জন্য বাংলাদেশ ব্যাংকের নীতি-কৌশল সম্পর্কিত সার্কুলার জারি, সীমিত আকারে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত, প্রণোদনা প্যাকেজের দ্রুত বাস্তবায়নের তাগিদ, ব্যাংক কর্মকর্তা/কর্মচারীদের জন্য বিশেষ ভাতার সিদ্ধান্ত গ্রহণ ছিল কেন্দ্রীয় ব্যাংকের অসাধারণ উদ্যোগ, যা দেশের আর্থিক খাতকে সচল রেখেছে এবং সর্বমহলে প্রশংসিত হয়েছে। এজন্য তিনি বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগসমূহের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ জানান। 

করোনা মহামারী সময়ের বিভিন্ন কার্যক্রমের তথ্য সম্বলিত একটি চমৎকার পুস্তিকা প্রণয়ন করার জন্য তিনি চিফ ইকোনোমিস্টস ইউনিটের সংশ্লিষ্ট কর্মকর্তাদেরও  ধন্যবাদ জানান।
 
নির্বাহী পরিচালক (গবেষণা) ও চিফ ইকোনোমিস্টস্  ইউনিটের নির্বাহী পরিচালক ড. হাবিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ডেপুটি গভর্নর মহোদয়গণও মুল্যবান দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এছাড়া উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে করোনা মহামারীকালীন লকডাউন সময়কালে বিশেষ ভূমিকা পালনকারী বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগসমূহের নির্বাহী পরিচালকগণ, মহাব্যবস্থাপক  ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি