ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বিশ্বখ্যাত জুয়েলারি ব্র্যান্ড মালাবার এখন বাংলাদেশে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৪, ২৮ জুলাই ২০২২ | আপডেট: ২২:১১, ২৮ জুলাই ২০২২

নিটল নিলয় গ্রুপের হাত ধরে বাংলাদেশে আসছে ভারতের বিখ্যাত জুয়েলারি ব্রান্ড মালাবার গোল্ড এন্ড ডায়মন্ড। দেশে প্রথম ওয়ার্ল্ড ক্লাস গোল্ড এন্ড ডায়মন্ড জুয়েলারি ফ্যাক্টরি তৈরি হতে যাচ্ছে নারায়ণগঞ্জে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ঢাকা-চট্টগ্রাম রোডের পাশে মদনপুরে এই ফ্যাক্টরির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। মালাবারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির এক্সিকিউটিভ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এসময় নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান জনাব আব্দুল মাতলুব আহমাদ বলেন, নারায়ণগঞ্জ ফ্যাক্টরি থেকে উৎপাদিত জুয়েলারি দিয়ে অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও রপ্তানি করা হবে।

তিনি জানান, ফ্যাক্টরির গোল্ডের চাহিদা পূরণ করা হবে বসুন্ধরা গোল্ড রিফাইনারি থেকে। এই ফ্যাক্টরি থেকে বছরে ২৫ মিলিয়ন ডলারের গোল্ড, ডায়মন্ড এবং মূল্যবান পাথরের তৈরি জুয়েলারি রপ্তানির পরিকল্পনা রয়েছে। পাশাপাশি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এখানে প্রায় ১০০০ লোক কাজের সুযোগ পাবে। ফলে আমাদের এই উদ্যোগ বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস হলো একটি বিআইএস প্রত্যয়িত ভারতীয় জুয়েলারি গোষ্ঠী, যার সদর দপ্তর ভারতের কেরালায়। কোম্পানিটির বর্তমানে ১০টি দেশে ২৯০টিরও বেশি শোরুম রয়েছে, যা এটিকে বিশ্বের সবচেয়ে বেশি জুয়েলারি স্টোরের একটি ব্র্যান্ডে পরিণত করেছে।

ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মিসেস হুমায়রা আজম, নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমদ, মালাবার গোল্ড এন্ড ডায়মন্ড এর ম্যানেজিং ডিরেক্টর (ইন্টারন্যাশনাল অপারেশনস) শ্যামলাল আহমাদ, মালাবার গোল্ড এন্ড ডায়মন্ড এর ফাইন্যান্স ডিরেক্টর আমির সিএমসি।

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি