ঢাকা, বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪

গা গরমের ম্যাচে বাংলাদেশকে ২৬৪ রানের লক্ষ্য দিল শ্রীলংকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৩ | আপডেট: ১৮:৪৭, ২৯ সেপ্টেম্বর ২০২৩

দড়জায় কড়া নাড়ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। আগামী ৫ অক্টোবর মাঠে গড়াবে ত্রয়োদশ আসরের উদ্বোধনী ম্যাচ। তার আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ।

শুক্রবার আসামের গৌহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হয়েছে শ্রীলংকা। যেখানে টস জিতে আগে ব্যাটিং করে ৪৯.১ ওভারে ৯ উইকেটে ২৬৩ রান সংগ্রহ করে লংকানরা। এতে টাইগারদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৬৪ রান।

শ্রীলংকার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন পাথুম নিশাঙ্কা ও কুশল পেরারা। ম্যাচের শুরু থেকেই টাইগার বোলারদের ওপর চড়াও হন এ দুই ব্যাটার। তবে ম্যাচের দশম ওভারের দ্বিতীয় বলে রিটায়ার্ড হার্ড হয়ে মাঠ ছাড়েন কুশল পেরারা।

এরপর বাইশ গজে আসেন কুশল মেন্ডিস। উইকেটে এসেই মাঠের চারপাশ থেকে রান তুলতে থাকেন তিনি। তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই নাসুমের ঘূর্ণিতে শান্তকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন এ ডানহাতি ব্যাটার। আউট হওয়ার আগে ২২ রান করেন মেন্ডিস।

পরে ক্রিজে আসেন সাদিরা সামারাবিক্রমা। তবে উইকেটে থিতু হওয়ার আগেই মাহেদীর শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর অর্ধশতক তুলে নেন নিশাঙ্কা।

ম্যাচের ২০তম ওভারের শেষ বলে নিশাঙ্কাকে নিজের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান মাহেদী। আউট হওয়ার আগে ৬৮ রান করেন তিনি।

নিজের ষষ্ঠ ওভার বোলিং করতে এসে ম্যাচে তৃতীয় উইকেটের দেখা পান শেখ মাহেদী। এবার তার শিকার চারিথ আসালঙ্কা (১৮)।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়েছে লংকানরা। দলের হাল ধরতে বাইশ গজে আসেন লংকান দলপতি দাসুন শানাকা। কিন্তু নিজের ইনিংস বড় করার আগেই উইকেট বিলিয়ে দিয়েছেন তিনি।

উইকেটে থিতু হয়েও নিজের ইনিংস লম্বা করতে পারেননি দিমুথ করুনারত্নেও। রিয়াদের থ্রোতে রান আউট হওয়ার আগে ২৭ বলে ১৮ করেন এ বাঁ-হাতি ব্যাটার। এর পরেই মিরাজকে উইকেট দিয়ে ফেরেন অর্ধ শতক তুলে নেয়া ধনঞ্জয় ডি সিলভা (৫৫)।

ম্যাচের ৪৮তম ওভারের তৃতীয় বলে ওয়েল্লালাগেকে রান আউট করে সাজঘরের পথ দেখান মুশফিক। ম্যাচের শেষ মুহূর্তে হেমন্তর ছোট্ট ক্যামিওতে লংকানদের ইনিংস থামে ২৬৩ রানে।

এদিন বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন শেখ মাহেদী।

এমএম//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি