ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সেলিম আর এফ হোসেন এবিবির চেয়ারম্যান পুনর্নির্বাচিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৬, ২৬ ডিসেম্বর ২০২৩

দেশের ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান হিসেবে পুনরায় হয়েছেন ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন।

এবিবির পক্ষ থেকে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এছাড়া ২০২৪-২৫ মেয়াদের জন্য নতুন নির্বাচিত বোর্ড অব গভর্নরস ও বিভিন্ন পদে নির্বাচিত কর্মকর্তাদের নাম প্রকাশ করেছে সংগঠনটি। ১৬ সদস্যবিশিষ্ট নবনির্বাচিত বোর্ড অব গভর্নরস আগামী ১ জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবে। 

এর আগে ২৩ ডিসেম্বর এবিবির ২৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচিত তিনজন ভাইস চেয়ারম্যান হলেন ইসলামী ব্যাংকের এমডি ও সিইও মোহাম্মদ মনিরুল মওলা, সিটি ব্যাংকের এমডি ও সিইও মাসরুর আরেফিন এবং ডাচ্‌-বাংলা ব্যাংকের এমডি ও সিইও আবুল কাশেম মো. শিরিন। 

মহাসচিব নির্বাচিত হয়েছেন প্রাইম ব্যাংকের এমডি ও সিইও হাসান ও. রশীদ এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মিডল্যান্ড ব্যাংকের এমডি ও সিইও মো. আহসান-উজ জামান।

নতুন নেতৃত্বে বোর্ড এবিবির মিশন ও লক্ষ্যগুলোকে সামনের দিকে এগিয়ে নিয়ে ব্যাংক খাতে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে চায় বলে জানান এবিবি কর্মকর্তারা।

সেলিম আর এফ হোসেন বাংলাদেশের দুটি বৃহত্তম বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ২৪ বছর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বাংলাদেশের বৃহত্তম নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স গ্রুপে যোগদান করেন। 

তিনি ছয় বছর আইডিএলসি ফাইন্যান্স, আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড ও আইডিএলসি সিকিউরিটেজ লিমিটেডের নেতৃত্ব দেন।

২০১৫ সালের শেষের দিকে ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন এবং বর্তমানে এ দায়িত্বে আছেন তিনি।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি