ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রথম মেধাতালিকা প্রকাশ

ববি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৪০, ৬ ডিসেম্বর ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২০-২১ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। আগামী ৮ ডিসেম্বর থেকে এ মেধা তালিকা অনুযায়ী ভর্তি কার্যক্রম শুরু হবে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন এক সংবাদ সম্মেলনের মাধ্যেমে এ মেধা তালিকা প্রকাশ করেন। 

প্রকাশিত মেধা তালিকা অনুযায়ী, ক ইউনিটে প্রথম হয়েছেন ইফতেসাম মাহমুদ আবিদ। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৬.৫০। তিনি পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সাবজেক্ট। দ্বিতীয় হয়েছেন মুজাদ্দিদ মেহরাব, তাঁর জিএসটি মার্ক ৬৪.৫০, তিনি পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং। আর তৃতীয় হয়েছেন সাবিনা ইয়াসমিন মিতু, যার জিএসটি মার্ক ছিল ৬৪.২৫, তিনি পেয়েছেন রসায়ন।

বি ইউনিটে প্রথম হয়েছেন মোঃ কামরুল ইসলাম, জিএসটি মার্ক ছিল ৮৩.২৫, সাবজেক্ট পেয়েছেন আইন। দ্বিতীয় হয়েছেন আল ব্রাইট বাড়ুই, জিএসপি মার্ক ছিল ৮১.২৫। আর তৃতীয় হয়েছেন মোঃ ইয়াসির আরাফাত, ৮১ জিএসটি মার্ক নিয়ে সাবজেক্ট পেয়েছেন ইংরেজি।

সি ইউনিটে প্রথম হয়েছেন ফারহানা খানম (৭৯.৫ জিএসপি মার্ক), দ্বিতীয় হয়েছেন খান মোঃ সাজিদ হাসান রেজা (৭৮.৭৫) এএবং তৃতীয় হয়েছেন মরিুজ্জামান ইমন (৭৭.২৫)।

এসময় সাংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সামাজিক বিজ্ঞান অনুষদে ডিন প্রফেসর ড. মোঃ মুহসিন উদ্দীন, ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক রাহাত হোসেন ফয়সাল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শরীফা উম্মে শিরিনা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মনজুর আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, এ বছর মোট আবেদন জমা পড়ে ৩৫ হাজার ৭৯২টি। তন্মধ্যে 'ক' ইউনিটে ২০ হাজার ৫৬৮, 'খ' ইউনিটে ৯ হাজার ৩২২, 'গ' ইউনিটে ৫ হাজার ৯০২টি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি