ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

বশেমুরবিপ্রবি ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, উত্তাল গোপালগঞ্জ আহত ১

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৩৬, ২৪ ফেব্রুয়ারি ২০২২

অবরোধের চিত্র

অবরোধের চিত্র

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের ফাঁসির দাবিতে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে ধাওয়া পাল্টা ধাওয়ায় এক ছাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা যায়, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে এ সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। গণধর্ষণের শিকার ওই শিক্ষার্থী তার সহপাঠীর সঙ্গে গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। পথিমধ্যে এক অটোরিকশায় তাদের তুলে নেয়া হয়। পরবর্তীতে ৭/৮ জন মিলে তাদেরকে গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুলের নির্মাণাধীন ভবনে নিয়ে সহপাঠীকে মারধর করে ওই শিক্ষার্থীকে পালাক্রমে ধর্ষণ করে। 

এ ঘটনায় বিচারের দাবীতে সড়ক অবরোধকারী শিক্ষার্থীরা বলেন, আমার বোনের ধর্ষকদের ফাঁসির রায় না শোনা পর্যন্ত ঘরে ফিরব না। শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। 

এর আগে বেলা ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য একিউএম মাহবুব, প্রক্টর রাজিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুর রহমান এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঐ শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি এবং আমি নিজে ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছি। এ পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা কেউই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়। 

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুর রহমান বলেন, সংবাদ পাওয়া মাত্রই আমাদের একাধিক টিম কাজ শুরু করেছে। আমরা সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। ইতিমধ্যে তিনজনকে আটক করা হয়েছে। সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করছি। আশা করি, দ্রুতই বিষয়টির সমাধান হবে। 

এদিকে বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, গোপালগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিশ্ববিদ্যালয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতারা অবরোধস্থলে আসেন। তারা অবরোধকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। ২৪ ঘণ্টার মধ্যে ধর্ষকদের গ্রেফতারের আশ্বাস দিয়ে মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে শিক্ষার্থীদের অবরোধ তুলে নেয়ার অনুরোধ করেন গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা। কিন্তু দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা অবরোধ অব্যাহত রাখার ঘোষণা দেন। 

তবে বিকাল পৌনে ৫টার দিকে অবরোধকারী শিক্ষার্থীদের ওপর জেলা ছাত্রলীগ কর্তৃক হামলা চালানোর অভিযোগ উঠেছে। হামলার ফলে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। সেখানে থেমে থেমে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। হামলায় বশেমুরবিপ্রবির এক ছাত্রী আহত হয়েছেন। মহাসড়ক থেকে শিক্ষার্থীদের উচ্ছেদের ফলে বর্তমানে যান চলাচল শুরু হয়েছে। 

প্রসঙ্গত, ধর্ষকদের গ্রেফতার ও বিচারের দাবিতে গত রাতে গোপালগঞ্জ সদর থানায় এবং সকাল থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেন বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি