ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সরকার ইসলামী শিক্ষার আধুনিকায়ন করেছে: শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৮, ২৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:১৯, ২৮ জানুয়ারি ২০১৮

বর্তমান সরকারের আমলে ইসলামী শিক্ষার সর্বোচ্চ উন্নয়ন ও আধুনিকায়ন হয়েছে। বিগত সরকারের আমলে এমন কিছু হয়নি। শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত আলিয়া মাদরাসা শিক্ষকদের মহাসমাবেশে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, মাদরাসা শিক্ষার উন্নয়নে মাদরাসা অধিদফতর তৈরি ছাড়াও এ শিক্ষায় অনার্স কোর্স চালু করা হয়েছে। ৪১৩ কোটি টাকা ব্যয়ে ইসলামি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। এছাড়া সাধারণ বিষয়ের মতো আইসিটি ও বিজ্ঞান বিষয় চালু করা হয়েছে।

তিনি বলেন, অনেকে বলে থাকেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে ইসলাম ধ্বংস হয়ে যাবে। যাদের ইমান দূর্বল তারাই এসব প্রচারণা চালাতে পারে।

প্রধানমন্ত্রী মাদরাসা শিক্ষকদের অধিক গুরুত্ব দিয়ে থাকেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, এ কারণে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন যে, দেশে কোরআন-হাদিসের পরিপন্থী কোন আইন প্রতিষ্ঠা হবে না।

তিনি আরও বলেন, কওমি মাদরাসাকে সরকার স্বীকৃতি দিয়েছে। কিন্তু মাদরাসা কখনওই জঙ্গিবাদের কারখানা নয়। দেশকে ধ্বংস করতে অনেকে ইসলামের নামে অপপ্রচার চালিয়ে আমাদের সন্তানকে জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে ফেলছে। তাই এ বিষয়ে আমাদের সর্তক থাকতে হবে।

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, বর্তমান সরকারের মাধ্যমে আমাদের প্রাণের দাবি ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়াও শিক্ষকদের বেতম বৈষম্য দূর হয়েছে। মাদরাসা অধিদফতরও তৈরি হয়েছে। এ কারণে সরকারকে সাধুবাদ জানান তিনি।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি