ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

৩৬তম বিসিএস (স্বাস্থ্য) সহকারী সার্জনদের যোগদান ৩ সেপ্টেম্বর     

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৪, ১৪ আগস্ট ২০১৮

৩৬তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জনদের ৩ সেপ্টেম্বর যোগদানের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বিসিএস ক্যাডারের ১৮০জনকে ওইদিন সকালে যোগদানের এই নির্দেশ দেওয়া হয়। যুগ্ম সচিব মইনউদ্দিন আহমদ স্বাক্ষরিত মঙ্গলবার এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়, ঢাকার জাতীয় প্রেস ক্লাবের বিপরীতে অবস্থিত বিএমএ ভবনের বিএমএ অডিটোরিয়ামে ৩ সেপ্টেম্বর সকাল ১০টায় যোগদানপত্র দাখিল করতে হবে।  

প্রসঙ্গত, ৩৬তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় ৩৭ মাস পর গত ৩১ জুলাই ওই নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) যে সুপারিশ করেছিল, সেখান থেকে ১২১ জন প্রার্থী চূড়ান্ত প্রজ্ঞাপনে বাদ পড়েছেন।

পিএসসি সূত্র জানায়, গত বছরের ১৭ অক্টোবর ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি। কিন্তু আজ প্রকাশিত প্রজ্ঞাপনে দেখা যাচ্ছে, ২ হাজার ২০২ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ফলে এতে ১২১ জন প্রার্থী চূড়ান্ত নিয়োগ থেকে বাদ পড়েছেন।

এর আগে স্বাস্থ্য সহকারী সার্জন পদে ১৮৭ জনকে সুপারিশ করেছিল পিএসসি। এছাড়াও প্রশাসন ক্যাডারে ২৯২টি, পুলিশ ক্যাডারে ১১৭টি, কর ক্যাডারে ৪২টি, পররাষ্ট্র ২০, নিরীক্ষা ও হিসাব ১৫, কৃষি ৩২২, মৎস্য ৪৮, পশুসম্পদ ৪৩-সহ ২ হাজার ৩২৩ জন প্রার্থীকে সুপারিশ করা হয়।

৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ২০১৫ সালের ৩১ মে। দুই লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নেন। পরের বছরের সেপ্টেম্বরে লিখিত পরীক্ষা হয়। মৌখিক পরীক্ষা শেষ হয় ২০১৭ সালের জুনে।

এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি