ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

জাবিতে অতিথি পাখি দেখতে টিকেট লাগবে না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০১, ২৪ অক্টোবর ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শীতকালে অতিথি পাখি দেখতে টিকেট লাগবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প’ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন উপলক্ষে আয়োজিত এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন।

উপাচার্য বলেন, একনেক সভায় জাবিতে শীতকালে অতিথি পাখি দেখতে গেলে দর্শনার্থীদের জন্য টিকিটের ব্যবস্থার কথা প্রধানমন্ত্রী বলেছিলেন। বলেছিলেন, ‘সেখান থেকে বিশ্ববিদ্যালয়ের আয় বাড়বে। সেই আয় থেকে বিশ্ববিদ্যালয়ের সুযোগ সুবিধা বাড়াতে হবে।’ কিন্তু প্রবেশাধিকার সংরক্ষনের বিষয়টি অনেক জটিল হওয়ায় প্রধানমন্ত্রী তা অনুমোদন করেননি। বরং সেটি বিবেচনায় রেখেছেন।

তিনি আরও বলেন, ‘শীতকালে অতিথি পাখির প্রেমে জাবির সাবেক শিক্ষার্থীসহ অনেকেই বিশ্ববিদ্যালয়ে আসে। এছাড়াও বর্তমান শিক্ষার্থীদের পরিবারের সদস্যরাও আসে। এক্ষেত্রে তাদের জন্য টিকেটের ব্যবস্থা করাটা দৃষ্টিকটু।’ এছাড়াও অতিথি পাখি ও প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণের জন্য এ এলাকাটি সংরক্ষন করা উচিৎ বলেও জানান তিনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন, কোষাধ্যক্ষ শেখ মো. মঞ্জুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ প্রমুখ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি