ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ঢাবি`র ‘গ’ ইউনিটে প্রথম হলেন জাকির

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:২৭, ২৬ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৬:২৮, ২৬ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৯-২০২০শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান)শ্রেণির ভর্তি পরীক্ষার ফল আজ (২৬ সেপ্টেম্বর) বৃহস্পতিবার দুপুর ১:০০টায় প্রকাশিত হয়েছে।

প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর পাসের হার ১৫.৪৯ শতাংশ। ভর্তিচ্ছু মোট ২৯ হাজার ৬৬ জনের মধ্যে ২৮ হাজার ১৬৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। পরীক্ষার্থীদের মধ্যে ৬ হাজার ৮০২জন এমসিকিউতে পাস করেছে। এমসিকিউ (মাল্টিপল চয়েস কোয়েশ্চেন) ও লিখিত মিলে দুই অংশে পাস করেছে ৪ হাজার ৩৬২ জন। ৬৮ জনের উত্তরপত্র বাতিল হয়েছে বিভিন্ন কারণে।

এ বছর ‘গ’ইউনিটে প্রথম হয়েছেন জাকির হোসাইন। তার রোল নম্বর ৪২৮৫৪০। সর্বমোট প্রাপ্ত নম্বর ১৮০। প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০পেয়েছেন জাকির। এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৭০.৫০ এবং লিখিত পরীক্ষায় ৪৫এর মধ্যে ২৯.৫০পেয়েছেন তিনি। তার পিতা জাহাঙ্গীর হোসেন এবং মাতা শাহানারা আক্তার।

মেধা তালিকায় দ্বিতীয় হয়েছেন মারিয়া মেহজাবিন মরিয়ম। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ৪৩৯৮৪৩। ১৭৯.৫০ পেয়ে তিনি ভর্তি পরীক্ষায় দ্বিতীয় স্থান অর্জন করেন। তিনি ঢাকা ল্যাবরেটরি স্কুল ও কলেজের শিক্ষার্থী। প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০ পেয়েছেন মারিয়া। এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৬৫.৫০ এবং লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ৩৪ পেয়েছেন তিনি।তার বাবা মো. শাখাওয়াত হোসেন এবং মাতা মাহমুদা আকতার।

তৃতীয় হয়েছেন ফাহমিদা জাহান নিশাত। তার রোল নম্বর ৪৩৮৮৬৮। সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৯.৫০। প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০ পেয়েছেন নিশাত। এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৭০.৫০ এবং লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ২৯ পেয়েছেন তিনি।তার পিতা আ ন ম আজমল খান এবং মাতা দিলরুবা বেগম।

গ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীদের যা করণীয়:

(ক) পাশকৃত (মেধাক্রম ১ থেকে ১২৫০) ছাত্র/ছাত্রীদের আগামী ২৯ সেপ্টেম্বর হতে ৯ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

(খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৯ সেপ্টেম্বর হতে ৬ অক্টোবর মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

(গ) ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর হতে ৬ অক্টোবর পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন আফিসে আবেদন করা যাবে। ভতি সংক্রান্ত  সকল তথ্য জানাত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট admission.eis.du.ac.bd গ-ইউনিটের নোটিশে দেখা যাবে।

 টিআর/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি